নতুন খবরপশ্চিমবঙ্গ

রাজ্যে কবে চালু হবে লোকাল ট্রেন বিজ্ঞপ্তিতে জানাল নবান্ন

কলকাতাঃ ২০২০-র ১১ নভেম্বর জনসাধারণের জন্য চালু হয়েছিল লোকাল ট্রেন পরিষেবা। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে বৃহস্পতিবার থেকে আবারও রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ হতে চলেছে। মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর নবান্নে সাংবাদিক বৈঠক করেন। উনি ওই বৈঠকে রাজ্যে বর্ধিত করোনার সংক্রমণ ঠেকানোর জন্য কড়া নির্দেশিকা জারি করেন।

মমতা বন্দ্যোপাধ্যায় আজ যেই নির্দেশিকা গুলো জারি করেন সেগুলো হল, সরকারি অফিসে ৫০ শতাংশ হাজিরা হবে। শপিং মল, রেস্তোরাঁ পরবর্তী নির্দেশ আসা পর্যন্ত বন্ধ থাকবে। ৫০ জনের বেশি জমায়েত নয়। সকাল ৭টা থেকে ১০টা আর বিকেল ৫টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত দোকান-বাজার খোলা থাকবে। গয়নার দোকান দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা থাকবে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে। করোনা আক্রান্তদের ১৪ দিন কোয়ারান্টিনে থাকা বাধ্যতামূলক। দূরপাল্লার বাসে RT-PCR পরীক্ষা বাধ্যতামূলক।

এছাড়াও তিনি বৃহস্পতিবার থেকে রাজ্যে সমস্ত লোকাল ট্রেন বন্ধ করার ঘোষণা করেছেন। তবে কদিন বন্ধ থাকবে লোকাল ট্রেন? বুধবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের স্বাক্ষর করা বিজ্ঞপ্তি অনুযায়ী, ৬ মে থেকে ১৪ দিনের জন্য রাজ্যে লোকাল ট্রেনের পরিষেবা বন্ধ থাকবে। এরপর পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

এরমানে এটুকু স্পষ্ট যে, আগামী ২০ মে পর্যন্ত রেল পরিষেবা বন্ধ থাকছে রাজ্যে। এরপর রাজ্যে করোনার গ্রাফ যদি নিম্নমুখী হয়, তবে আবার লোকাল ট্রেন চালানো হতে পারে। তবে পরবর্তী নির্দেশ ২০ মে’র আগে জানা যাবে না। ভারত তথা বাংলার লাইফ লাইন বলে পরিচিত লোকাল ট্রেন পরিষেবা যত তাড়াতাড়ি চালু হবে, মানুষের ভোগান্তি ততই কমবে।

Related Articles

Back to top button