Press "Enter" to skip to content

যারা হিংসা ছড়াচ্ছে তাঁদের সম্পত্তি বাজেয়াপ্ত করে লোকসানের ভরপাই করা হবেঃ যোগী আদিত্যনাথ

শেয়ার করুন -

নাগরিকতা সংশোধন আইন আর রাষ্ট্রীয় নাগরিকপঞ্জী নিয়ে দিল্লীতে তুমুল হাঙ্গামার সৃষ্টি হয়েছে। আরেকদিকে উত্তর প্রদেশের কয়েকটি জেলায়ও চরম হাঙ্গামা হচ্ছে। উত্তর প্রদেশের বেশ কিছু জেলায় পুলিশকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। গৌতম বুদ্ধ নগরে বড় আমলারা জেলার পরিস্থিতি নিয়ে নজর রাখছেন।

আরেকদিকে শান্তিপূর্ণ প্রদর্শনের নামে লখনউ পুলিশের উপর পাথর ছোঁড়া হয়েছে। পুলিশও প্রদর্শনকারীদের ছত্রভঙ্গ করার জন্য লাঠিচার্জ করেছে আর কাঁদানে গ্যাস ব্যবহার করেছে। লখনউতে পুলিশের গাড়িতে হামলা চালায় বিক্ষোভকারীরা। এই উগ্র প্রদর্শনে এক পুলিশ কর্মী গুরুতর আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। লখনউ এর সীতাপুর রোডে শিয়া কলেজের সামনে উগ্র প্রদর্শনকারীরা থানায় আগুন ধরিয়ে দেয়। পুলিশ ভিড়কে ছত্রভঙ্গ করতে হাওয়ায় গুলি চালায়। বিক্ষোভকারীরা লখনউ এর পরিবর্তন চৌকে দুটি মিডিয়া ভ্যানে আগুন ধরিয়ে দেয়।

লখনউতে নাগরিকতা সংশোধন আইন নিয়ে হওয়া প্রতিবাদে এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা করেছেন যে, উত্তর প্রদেশ সমেত লখনউতে যারা হিংসাত্মক প্রদর্শন করেছে, তাঁদের চিহ্নিত করে সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, গণতন্ত্রে হিংসার কোন জায়গা নেই। সংশোধিত নাগরিকতা বিলের অপপ্রচার চালাচ্ছে বিরোধীরা। যোগী আদিত্যনাথ বলেন, এই নিয়ে সমাজবাদী পার্টি, কংগ্রেস আর বামপন্থী দল গুলো চরম ষড়যন্ত্র করে গুজব ছড়িয়ে চারিদিক অশান্ত করছে। যোগী বলেন, এই মামলায় রাজনৈতিক রুটি পাকানো বন্ধ করুন।