Press "Enter" to skip to content

চলে গেলেন মধ্যপ্রদেশের রাজ্যপাল লালজি টন্ডন, শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী মোদী এবং যোগী আদিত্যনাথ

শেয়ার করুন -

লখনউঃ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন মধ্যপ্রদেশের রাজ্যপাল লালজি টন্ডন (Lalji Tandon)। শেষকালে ওনার বয়স ছিল ৮৬ বছর। এই কথা জানান, উত্তর প্রদেশ সরকারের মন্ত্রী তথা ওনার পুত্র আশুতোষ টন্ডন। উনি একটি ট্যুইটের মাধ্যমে লেখেন, ‘বাবুজি আর নেই।” লালজি টন্ডনের (Lalji Tandon) প্রয়াণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) শোক প্রকাশ করেছেন। উনি বলেন, টন্ডন সবসময় মানুষের উন্নয়নকে মহত্ব দিয়েছেন। আরেকদিকে উত্তর প্রদেশ সরকারের এক মুখপাত্র জানান, রাজ্য সরকার তিনদিন রাজ্যে রাজকীয় শোক পালন করবে। আপনাদের জানিয়ে দিই, লালজি টন্ডন বিগত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন আর লখনউতে ওনার চিকিৎসা চলছিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইট করে লেখেন, ‘শ্রী লালজি টন্ডনকে ওনার করা সমাজসেবা আর মানুষের প্রতি সদভাবের জন্য ওনাকে মনে রকাহা হবে। উনি উত্তর প্রদেশে বিজেপিকে মজবুত করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। উনি একজন প্রভাবি প্রশাসক রুপে নিজের পরিচয় বানিয়েছিলেন। উনি সবসময় মানুষের উন্নতিকে গুরুত্ব দিতেন। ওনার প্রয়াণে আমি দুঃখী।”

লালজি টন্ডনের প্রয়াণে শোক ব্যাক্ত করে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ট্যুইট করে লেখেন, ‘মধ্যপ্রদেশের মাননীয় রাজ্যপাল শ্রী লালজি টন্ডন জি প্রয়াত হয়েছে শুনে দুঃখ পেলাম। ওনার এই চলে যাওয়াতে দেশ জনপ্রিয় নেতা, যোগ্য প্রশাসক এবং একজন সমাজসেবী হারাল। উনি লখনউয়ের প্রাণ ছিলেন। ঈশ্বরের কাছে ওনার আত্মার শান্তি কামনা করি। আমার সমবেদনা ওনার পরিবারের সাথে আছে।”

সোমবার রাতে লালজি টন্ডনের শারীরিক অবস্থার অবনতি হয়। ওনাকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। এই কথা জানান, লখনউ এর মেদান্তা হাসপাতালের নির্দেশক ডঃ রাকেশ কাপুর। উনি জানিয়েছিলেন যে, আজ ওনার শারীরিক অবস্থা শোচনীয়। ওনাকে ফুল সাপোর্টে রাখা হয়েছে।