Press "Enter" to skip to content

চীনের তিনটি কোম্পানির সাথে ৫ হাজার কোটি টাকার MoU স্বাক্ষর করল মহারাষ্ট্র সরকার

শেয়ার করুন -

মুম্বাইঃ মহারাষ্ট্র (Maharashtra) সরকার তিনটি চীনের কোম্পানি (China Company) সমেত বিভিন্ন দেশের ১২ টি কোম্পানির সাথে ১৬ হাজার কোটি টাকার মৌয়ে স্বাক্ষর করেছে। একটি আধিকারিক বয়ানে বলা হয়েছে যে, তিনটি চীনের কোম্পানির বিনিয়োগ পাঁচ হাজার কোটি টাকার বেশি। লাদাখের গালওয়ান উপত্যকায় ভারতীয় সেনা আর চীনের সেনার মধ্যে সংঘর্ষ বাঁধার আগে ম্যাগনেটিক মহারাষ্ট্র ২.০ (Magnetic Maharashtra 2.0) এর অন্তর্গত এই মৌয়ে সোমবার স্বাক্ষর করা হয়। জানিয়ে দিই যে, বাস্তবিক নিয়ন্ত্রণ রেখায় চীন আর ভারতের হওয়া সংঘর্ষে ভারতের ২০ জন জওয়ান শহীদ হয়েছেন।

আধিকারিক বয়ানে বলা হয়েছে যে, তিনটি চীনের কোম্পানি Hengli Engineering, PMI Electro Mobility Solutions JV with Photon আর Great Wall Motors পুনে জেলার তালেগাওয়ে বিনিয়োগ করবে। বয়ানে বলা হয়েছে যে, Hengli Engineering ২৫০ কোটি টাকা আর অটো সেক্টরে PMI Electro Mobility Solution ১ হাজার কোটি টাকার বিনিয়োগ করবে। আরেকদিকে গ্রেট ওয়াল মোটর্স ৩ হাজার ৭৭০ কোটি টাকার বিনিয়োগ করে একটি অটো মোবাইল কোম্পানি গড়ে তুলবে।

আমেরিকার, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর এর সাথে এই মৌ স্বাক্ষর হএছে। আধিকারিক বয়ানে বলা হয়েছে যে, এই কোম্পানি গুলো অটোমোবাইল, লজিস্টিক, ব্যাংকিং, ইঞ্জিনিয়ারিং আর মোবাইল উৎপাদনের জন্য মহারাষ্ট্রে বিনিয়োগ করবে।