নতুন খবরভারতবর্ষ

CAA’র সমর্থনে দেশজুড়ে র‍্যালি! দিল্লী, মুম্বাই, নাগপুরের রাস্তায় নামলো হাজার হাজার মানুষ

দেশ জুড়ে নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে বিরোধ প্রদর্শন চলছে। আর এরই মধ্যে মহারাষ্ট্রের নাগপুর থেকে একটি আলাদা চিত্র দেখা যাচ্ছে। অসমের পর দিল্লী, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ আর গুজরাট থেকে লাগাতার হিংসার খবর সামনে আসছে। আর এই হিংসাত্মক প্রদর্শনের মধ্যে মহারাষ্ট্রের নাগপুরে CAA এর সমর্থনে একটি বিশাল মিছিল দেখা গেলো।

রবিবার নাগপুর লোক অধিকার মঞ্চ, বিজেপি, আরএসএস এবং অন্য দল গুলো CAA এর সমর্থনে এক বিশাল র‍্যালির আয়োজন করে। র‍্যালিতে হাজার হাজার মানুষ অংশ নেন। সবাই হাতে তেরঙ্গা আর CAA এর সমর্থনে পোস্টার এবং ব্যানার নিয়ে রাস্তায় নামেন। আরেকদিকে দিল্লী, মুম্বাই, উদয়পুর, হরিদ্বার, ব্যাঙ্গালুরু আর চেন্নাইয়ের বিভিন্ন এলাকায় আলাদা আলাদা জায়গায় এই আইনের সমর্থনে র‍্যালি করা হয়ে।

দিল্লীর রামলীলা ময়দানে আর সকাল ১১ টা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর র‍্যালি হওয়া কথা। আর এই র‍্যালির উপর সবাই নজর লাগিয়ে আছে, কারণ সবাই এখন জানতে চান যে দেশ জুড়ে হওয়া হিংসাত্মক প্রতিবাদের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি বলেন। এই র‍্যালির জন্য দিল্লী পুলিশ সুরক্ষার কড়া ব্যাবস্থা করেছে।

আরেকদিকে, নাগরিকতা সংশোধনী আইনকে কেরলের রাজ্যপাল আরিফ মোহম্মদও সমর্থন করেছেন। উনি বলেন, কেন্দ্র সরকার নিজের প্রতিশ্রুতি পালন করছে। উনি বলেন, মহত্মা গান্ধী, জওহর লাল নেহরু আর কংগ্রেস যেই প্রতিশ্রুতি দিয়েছিল মোদী সরকার সেই গুলো পূরণ করছে। উনি বলেন, এই বিলের ভিত্তি স্থাপন ১৯৮৫ আর ২০০৩ সালে করা হয়েছিল, আর এখন মোদী সরকার সেটিকে আইন রুপে বলবৎ করছে।

Related Articles

Back to top button