Press "Enter" to skip to content

যে জয় শ্রী রামের না, সে আমার কোন কাজের না! শিবসেনা ছেড়ে বললেন দাপুটে নেতা

শেয়ার করুন -

মহারাষ্ট্রে সরকার গঠন করার জন্য কংগ্রেস আর এনসিপির হাত ধরেছে শিব সেনা। আর শিবসেনার এই জোট অনেক শিব সৈনিকই পছন্দ করেনি। এই অনৈতিক জোটের কারণে শিব সেনার দাপুটে নেতা রমেশ সোলাঙ্কি (Ramesh Solanki) মঙ্গলবার যুব শিবসেনা থেকে পদত্যাগ করেন।

উনি মহারাষ্ট্রে নতুন জোটের উপর অসন্তোষ জাহিরে করে একের পর এক ট্যুইট করতে থাকেন। প্রথম ট্যুইটে উনি ইস্তফা দিয়ে বলেন, ‘আমি শিব সেবা আর যুব শিব সেনার সন্মানিত পদ থেকে ইস্তফা দিলাম। আমি @OfficeofUT আর আদি ভাই @AUThackeray (আদিত্য ঠাকরে) কে ধন্যবাদ জানাচ্ছি, কারণ উনি আমাকে মুম্বাই, মহারাষ্ট্র আর ভারতের মানুষকে সেবা করার সুযোগ করে দিয়েছে।”

রমেশ সোলাঙ্কি আরও একটি ট্যুইট করে লেখেন, ‘বিগত কয়েকদিন ধরে সবাই আমাকে আমার পক্ষ নিয়ে প্রশ্ন করছিলেন। আমি স্পষ্ট করে বলছি, যারা (কংগ্রেস) জয় শ্রী রামের না, তাঁরা আমার কোন কাজের না।” উনি বলেন, ১৯৯২ সালে ১২ বছর বয়সে বালা সাহেবের থেকে অনুপ্রেরিত হয়ে ১৯৯৮ সালে আধিকারিক ভাবে শিব সেনায় যোগ দিয়েছিলাম। আর তারপর থেকে হিন্দুত্বের বিচারধারায় কাজ করে আমি অনেক পদে কাজ করি।

সোলাঙ্কি আরও বলেন, ‘আমি এই সময়ে কোনদিনও কোন টিকিটের দাবি করিনি। মহারাষ্ট্রে সরকার গঠন আর শিব সেনার মুখ্যমন্ত্রী হওয়ার জন্য আমি শুভেচ্ছা জানাই। কিন্তু আমার অন্তর আত্মা আমাকে কংগ্রেসের সাথে কাজ করার অনুমতি দেয়না। আমি আধা মন দিয়ে কাজ করতে পারব না। এটা আমার পদ, আমার দল আর আমার সহকর্মীদের জন্য ঠিক হবেনা।”
উনি বলেন, আর এই কারণে আমি অনেক ভেবে এইরকম সিদ্ধান্ত নিয়েছি।” আরেকটি ট্যুইট করে উনি বলেন, ‘কথা আছে যে, জাহাজ যখন ডোবে তখন সবাই সেটা থেকে লাফিয়ে লাফিয়ে বের হয়ে যায়। কিন্তু আমি আমার দলকে তখন ছাড়ছি, যখন আমার দল শীর্ষে আছে।”