Press "Enter" to skip to content

শচীন তেন্ডুলকরের সুরক্ষা কমিয়ে ছেলে আদিত্য ঠাকরের সুরক্ষা বাড়িয়ে দিলেন উদ্ভব ঠাকরে!

শেয়ার করুন -

প্রাক্তন রাজ্যসভার সাংসদ তথা ক্রিকেটের ভগবান বলে যাকে গোটা বিশ্ব মানে সেই শচীন তেন্ডুলকরের সুরক্ষা ব্যাবস্থা কমিয়ে দিলো উদ্ভব ঠাকরের নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকার। এর আগে শচীনকে এক্স ক্যাটাগরির সুরক্ষা দেওয়া হত। আরেকদিকে মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের ছেলে তথা বিধায়ক আদিত্য ঠাকরের সুরক্ষা ওয়াই ক্যাটাগরি থেকে আপডেট করে জেড ক্যাটাগরি করা হয়েছে। রাজ্যের হাই প্রোফাইল ব্যাক্তিদের সুরক্ষা সমীক্ষা করার পর মহারাষ্ট্র সরকার এই নির্ণয় নিয়েছে।

টাইমস অফ ইন্ডিয়ার আধিকারিক সুত্র অনুযায়ী, এক্স ক্যাটাগরিতে শচীনের সুরক্ষার জন্য একজন পুলিশ কনস্টেবল সবসময় তাঁর সাথেই থাকত। যদিও এবার ওনাকে পুলিশ এসকর্ট দেওয়া হতে পারে। বিজেপি নেতা একনাথ খড়গেকে ওয়াই শ্রেণীর সুরক্ষা দেওয়া হয়েছে, যদিও ওনার থেকে পুলিশ এসকর্ট হটিয়েদেওয়া হয়েছে।

আরেকদিকে, উত্তর প্রদেশের প্রাক্তন রাজ্যপাল রাম নাইকের সুরক্ষা জেড প্লাস থেকে কমিয়ে এক্স করে দেওয়া হয়েছে। এছাড়াও বরিষ্ঠ আইনজীবী উজ্জ্বল নিকমের জেড প্লাস সুরক্ষা তুলে দিয়ে ওয়াই শ্রেণী করে দেওয়া হয়েছে। সমাজসেবী আন্না হাজারের সুরক্ষা বাড়িয়ে সরকার ওয়াই শ্রেণী থেকে জেড শ্রেণী করে দিয়েছে।

অথবা সুরক্ষা দেওয়ার নির্ণয় একটি সমিতি নেয়। আর সেই সমিতি প্রতি তিন মাসে সুরক্ষা ব্যাবস্থা খতিয়ে দেখে। সমিতি ইন্টেলিজেন্স এজেন্সি আর পুলিশ থানার থেকে তথ্য নিয়ে সুরক্ষা কমানো বাড়ানো নিয়ে সিদ্ধান্ত নেয়। এক পুলিশ আধিকারিক জানান, সমিতি ৯৭ জনের সুরক্ষার সমীক্ষা করেছে। ২৯ জনের সুরক্ষা কমিয়ে দেওয়া হয়েছে, আর ১৬ জনের সুরক্ষা বাড়ানো হয়েছে।