আন্তর্জাতিকনতুন খবর

“আমি প্রধানমন্ত্রী হলে দেশবাসীকে পেট্রোল ফ্রীতে দেওয়া হবে”- মোয়াজ্জাম মেহমুদ খান, পাকিস্তানি নেতা

ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তানে চিনি ও খনিজ তেলের দাম বৃদ্ধির কারণে হাহাকার ছড়িয়ে পড়েছে। এমনিতেই পাকিস্তানের আর্থিক অবস্থা নড়বড়ে, তার মধ্যে মূল্যবৃদ্ধি পাকিস্তানের জনগণের ঘুম উড়িয়ে দিয়েছে। তবে এ নিয়ে বেশিদিন চিন্তা ভাবনা করার প্রয়োজন নেই বলে ঘোষণা করে দিয়েছেন পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী মোয়াজ্জাম মেহমুদ খান নিয়াজি।

পাকিস্তান আর্থিকভাবে এতটাই দুর্বল হয়ে পড়েছে যে বিশেষজ্ঞরা ইতিমধ্যে পাকিস্তানকে চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ করেছেন। বিশেষজ্ঞদের মধ্যে কিছু বছরের মধ্যে পুরো পাকিস্তানে রাজনৈতিক সংকট তৈরি হতে পারে এবং শক্তিশালী কোনো দেশের কাছে পাকিস্তান বিক্রি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে পাকিস্তানের জনগণের কাছে একমাত্র বিকল্প মোয়াজ্জাম মেহমুদ খান নিয়াজি হতে পারে বলে মনে করা হচ্ছে।

এর মূল কারণ নিয়াজি ঘোষণা করেছেন যে তিনি জল এবং সৌর শক্তিকে কাজে লাগিয়ে পেট্রোল ও চিনি তৈরি করে ফেলেছেন। আর তাই তিনি ক্ষমতায় এলে পাকিস্তানের জনগনকে পেট্রোল ও চিনি বিনামূল্যে দেওয়া হবে। যদিও ভারতীয়রা এটাকে নিয়ে হাসাহাসি শুরু করে দিয়েছে। তবে পাকিস্তানের জনগণ বিষয়টিকে গম্ভীরতার সাথে গ্ৰহণ করেছে।

মোয়াজ্জাম মেহমুদ খান নিয়াজি ২০১৮ সাল থেকে প্রধানমন্ত্রী পদে বসার চেষ্টায় লেগে পড়েছেন। মোয়াজ্জাম মেহমুদ খান নিয়াজি নিজেকে মহান বিজ্ঞানী বলে ঘোষণা করেছেন। নিজেকে মহান বিজ্ঞানী বলার পাশাপাশি উনি নিজেকে ত্বক বিশেষজ্ঞ, আহার বিশেষজ্ঞ বলে দাবি করেছেন।

পাকিস্তানের রাজনৈতিক পার্টি অমন লীগের সভাপতি মোয়াজ্জাম মেহমুদ খান নিয়াজি নিজেকে কেমিক্যাল ইন্ডাস্ট্রিরর চিফ এক্সজিকিউটিভ বলে দাবি করেছেন। মোয়াজ্জাম মেহমুদ খান নিয়াজি দাবি করেছেন যে তিনি পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন। নিয়াজি অবিবাহিত এবং উনার চুলের স্টাইল শাহরুখ খানের মতো।

Related Articles

Back to top button