নতুন খবরপশ্চিমবঙ্গ

গতবার উত্তরবঙ্গে গো হারা হেরেছি, তবুও আমার কোনও লজ্জা নেই! এ কি বললেন মুখ্যমন্ত্রী!

কোচবিহারঃ গত বছর ডিসেম্বর মাসে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে তিনি জলপাইগুড়িতে একটি জনসভাও করেছিলেন। ওই জনসভা থেকে বিরোধীদের যেমন একহাতে নিয়েছিলেন তিনি, তেমনই মানুষের কাছে আবেদন করেছিলেন ওনার প্রতি আস্থা রাখার জন্য। ২০১৯ এর লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে খালি হাতে ফিরতে হয়েছিল তৃণমূলকে। ৭ টি লোকসভা আসনের মধ্যে ৭ টি তেই হেরেছিল তৃণমূল। সবকটি আসনই গিয়েছিল বিজেপির খাতায়। এই নিয়ে ত্রিমুল নেত্রীর অনেক অভিমানও ছিল। আর এবার সেই অভিমান বদলে গেল আর্জিতে।

আজ উত্তরবঙ্গ উৎসবের মঞ্চ থেকে কেন্দ্র সরকারের নয়া বাজেট নিয়ে তীব্র সমালোচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আবার মঞ্চ থেকে তিনি বলেন, ‘গতবার উত্তরবঙ্গে আমরা গো হারা হেরেছি, তবুও কোনও লজ্জা নেই আমার। কারণ জানেন? কারণ এবার আপনারা আমাদের পুষিয়ে দেবেন। দেবেন তো পুষিয়ে?”

বলে রাখি, ৫৪ টি বিধানসভা আসন রয়েছে কোচবিহার থেকে মালদহ পর্যন্ত। গত লোকসভার নির্বাচনের মতো এবারের বিধানসভা নির্বাচনেও উত্তরবঙ্গে অভূতপূর্ব ফল করার হিসেব কোষে রেখেছে বিজেপি। দুদিন আগে প্রাতঃ ভ্রমণে বেরিয়ে বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন যে, ‘জঙ্গলমহল আর উত্তরবঙ্গে তৃণমূলকে খুঁজে পাওয়া যাবে না। দিদিমণি যেই জেলাকে নিজের বলে ভাবছেন, সেখানেও এবার একের পর এক পদ্ম ফুটবে।”

লোকসভা নির্বাচনের মতো বিধানসভা নির্বাচনেও উত্তরবঙ্গ নিয়ে উদ্বেগ রয়েছে তৃণমূলের। আর সেটা স্বয়ং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেই বারবার ধরা পড়েছে। এর আগের উত্তরবঙ্গ সফরে গিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি এবং আসাদউদ্দিন ওয়াইসির দল AIMIM কে একযোগে আক্রমণ করে বলেছিলেন, ‘হিন্দু ভোট বিজেপি নেবে, মুসলিম ভোট মিম নেবে! তাহলে আমরা কি কাঁচকলা খাব?”

Related Articles

Back to top button