নতুন খবরপশ্চিমবঙ্গ

নরেন্দ্র মোদীর পাসপোর্ট-ভিসা বাতিল করার দাবি জানালেন মুখ্যমন্ত্রী

খড়গপুরঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলে ওনার ভিসা পাসপোর্ট বাতিল করার দাবি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের প্রথম দফার নির্বাচনের দিনে খড়গপুরে একটি সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

খড়গপুরের সভা থেকে তিনি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, উনি পশ্চিমবঙ্গে নির্বাচন চলাকালীন বাংলাদেশে গিয়ে বিশেষ সম্প্রদায়ের মানুষদের নিয়ে কথা বলছেন। ওনার এই বক্তব্য রাজ্যের নির্বাচনকে প্রভাবিত করতে পারে। আর এই কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভিসা-পাসপোর্ট বাতিল করার দাবি জানান। তিনি বলেন, তৃণমূল এই নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হবে।

তিনি ২০১৯-এর লোকসভা নির্বাচনের কথা উল্লেখ করে বলেন, আমাদের একটি র‍্যালিতে বাংলাদেশি অভিনেতা ফিরদৌস অংশ নিয়েছিলেন। উনি বাংলার মানুষকে ভালোবাসেন বলেই অংশ নিয়েছিলেন। আমাদের বাংলার অভিনেতা আর বাংলাদেশের অভিনেতারা একসঙ্গেই কাজ করেন। এতে খারাপের কিছু নেই। কিন্তু বিজেপির সেটা পছন্দ হল না। বিজেপি গিয়ে কমিশনের কাছে নালিশ করল আর ফিরদৌসের পাসপোর্ট বাতিল করল।

মমতা বন্দ্যোপাধ্যায় নরেন্দ্র মোদীকে আক্রমণ করে বলেন, তুমি যখন আমেরিকায় গিয়ে ট্রাম্পের হয়ে সভা করো তখন আইন ভঙ্গ হয় না? অন্য কেউ করলেই দোষ? মুখ্যমন্ত্রী অভিযোগ করে বলেন, নরেন্দ্র মোদী বাংলাদেশে গিয়ে একটি বিশেষ সম্প্রদায়ের মানুষের হয়ে কথা বলছেন। উনি যাদের নিয়ে বাংলাদেশে কথা বলছেন তাঁরা পশ্চিমবঙ্গেও ভোট দেবে। নরেন্দ্র মোদী ওই সম্প্রদায়ের মানুষকে প্রভাবিত করা চেষ্টা করছেন। এটা নির্বাচনের বিধি ভঙ্গ। উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ সফরে গিয়ে মতুয়া সম্প্রদায়কে নিয়ে বক্তব্য দিয়েছিলেন।

Related Articles

Back to top button