Press "Enter" to skip to content

মোদী ভারতের প্রধানমন্ত্রী নাকি পাকিস্তানের রাজদূত, আমি NRC লাগু করতে দেব না: মমতা ব্যানার্জী।

শেয়ার করুন -

নাগরিকত্ব সংশোধন আইন (CAA) ও NRC এর বিরুদ্ধে বিরুদ্ধে আবারও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাস্তায় নেমেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) আক্রমন করে মমতা ব্যানার্জী বলেছেন “আপনি কেন আমাদের দেশকে সর্বদা পাকিস্তানের সাথে তুলনা করেন? আপনার উচিত ভারতের সম্পর্কে কথা বলা আমরা পাকিস্তান হতে চাই না, আমরা ভারতকে ভালোবাসি। সারা দিন পাকিস্তান নিয়ে এমন কথা বলেন যেন উনি পাকিস্তানের রাজদূত। ” মমতা ব্যানার্জী বলেছেন, পাকিস্তানের নিয়ে আলোচনা পাকিস্তান করুক আমরা আমাদের দেশের নিয়ে চর্চা করবো।

মমতা নরেন্দ্র মোদী ও অমিত শাহকে আক্রমন করে বলেন, “এটা আমাদের জন্মভূমি। কিন্তু তা সত্ত্বেও সকলকে প্রমান করতে হবে যে আমরা এ দেশের নাগরিক। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন দেশে NRC হবে অন্যদিকে প্রধানমন্ত্রী বলেছেন তার এই বিষয়ে জানা নেই।” মমতা ব্যানার্জী বলেছেন আমরা পশ্চিমবঙ্গে NPR করতে দেব না। আমরা ভেবেছিলাম এটা জনসংখ্যা গননার একটা অংশ। কিন্তু পরে জানতে পেরেছি এটায় অনেক কিছু বিবরণ চাওয়া হচ্ছে।

বিজেপিকে আক্রমন করে মমতা ব্যানার্জী বলেন, আমাদের ঠিকানা পাকিস্তান নয় আমরা স্বাধীন ভারতের নাগরিক। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে ছাত্রদের বিশ্ববিদ্যালয়ের ভিতরেই মারধর করা হচ্ছে। UP তে ২৩ জনকে গুলি করা হয়েছিল। তিনি বলেন যে বিজেপি আমাদের কতটা গালাগালি করেন তা বিবেচ্য নয়। NRC বাতিল না হওয়া পর্যন্ত আমরা আমাদের প্রতিবাদ চালিয়ে যাব।

প্রসঙ্গত জানিয়ে দি, নতুন বছর ঢুকে যাওয়ায় পশ্চিমবঙ্গে রাজনৈতিক চর্চা ও তার সাথে আক্রমন পাল্টা আক্রমন তীব্র হয়েছে। ২০২১ এর নির্বাচনকে লক্ষ কলরে পশ্চিমবঙ্গের রাজনৈতিক পার্টিগুলি তাদের গোড়া মজবুত করতে শুরু করেছে। যার দরুন মমতা ব্যানার্জীও কোমর বেঁধে মাঠে নেমে গেছে।