Press "Enter" to skip to content

“কাউকে ডেকে অপমান করা শোভা পায় না” ভিক্টোরিয়া মেমোরিয়ালে রেগে লাল মমতা ব্যানার্জী

শেয়ার করুন -

নেতাজির ১২৫ তম জন্ম জয়ন্তীকে কেন্দ্র করে ভিক্টরিয়া মেমোরিয়াল ঘটে গেল চাঞ্চল্যকর ঘটনা। আসলে নেতাজির জন্ম জয়ন্তী উপলক্ষে ভিক্টরিয়া মেমোরিয়াল হলে যে অনুষ্ঠান ছিল সেখানে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভাষণ দেওয়ার জন্য ভারতের সংস্কৃতি মন্ত্রীকে ডাকার পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে উনার বক্তব্য রাখার জন্য ডাকা হয়। কিন্তু সেই সময় কিছুজন নানা ধরণের শ্লোগানবাজি শুরু করে। অনেকে জয় শ্রী রাম স্লোগান দেয়। প্রচন্ড চিৎকারকে শান্ত করার জন্য অনুষ্ঠানের পরিচালনাকারীরা উপস্থিত জনগণকে শান্ত হওয়ার অনুরোধ করে। পরিচালক বলেন, আপনারা মমতা ব্যানার্জীকে উনার বক্তব্য রাখার সুযোগ করে দিন।

মমতা ব্যানার্জীকে তার বক্তব্য রাখতে এমনভাবে বাধা দেওয়ায় বেজায় রেগে উঠছেন।এরপর মমতা ব্যানার্জী ঘটনার প্রতিবাদ জানিয়ে অনুষ্ঠানে কোনো বক্তব্য রাখবেন না বলে জানিয়ে দেন।

মমতা ব্যানার্জী বলেন, ‘”সরকারি অনুষ্ঠানের একটা মর্যাদা থাকা উচিত। এটা কোনো রাজনৈতিক পার্টির অনুষ্ঠান নয়। আমি প্রধানমন্ত্রী ও সংস্কৃতি মন্ত্রণালয়ের কাছে কৃতজ্ঞ যে তারা অনুষ্ঠান কলকাতায় করছেন। কিন্তু এটা সভা পায় না যে কাউকে আমন্ত্রণ করে তাকে অপমান করা। আমি এই ঘটনার প্রতিবাদে কোনো বক্তব্য রাখবো না।” মমতা ব্যানার্জী বলেন, এটা পলিটিক পার্টির অনুষ্ঠান নয় তাই মর্যাদা থাকা উচিত। মুখ্যমন্ত্রী জয় হিন্দ, জয় বাংলা বলে নিজের স্থানে বসে পড়েন।