নতুন খবরপশ্চিমবঙ্গ

নেতাজির জন্মদিনে দুপুর ১২ঃ১৫ তে দেশবাসীকে শাঁখ বাজানোর আবেদন মমতা বন্দ্যোপাধ্যায়ের

কলকাতাঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, আমি চাই কেন্দ্র সরকার নেতাজি সুভাষ চন্দ্র বসুর (Netaji Subash Chandra Bose) সাথে সমস্ত ফাইল সার্বজনীন করা হোক। তিনি বলেন, আমার ব্যাক্তিগত হিসেবে মনে হয় যে আমরা দেশ স্বাধীন হওয়ার পর নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্য গুরুত্বপূর্ণ কিছুই করিনি। আমি ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিন উপলক্ষে গোটা দেশে ছুটির ঘোষণা করার জন্য কেন্দ্র সরকারকে চিঠি লিখেছি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, নেতাজি সুভাষ চন্দ্র বসুর জয়ন্তী ২৩ জানুয়ারি রাজ্যে দেশ নায়ক দিবস হিসেবে পালিত হবে।

মুখ্যমন্ত্রী বলেন, ২৩ জানুয়ারি কলকাতার শ্যামবাজার থেকে দুপুর ১২ঃ১৫ নাগাদ পুলিশের ব্যান্ডের সাথে র‍্যালি বের করা হবে। ২৬ জানুয়ারি নেতাজির জীবনী নিয়ে আধারিত থিমে একটি ট্যাবলো প্রদর্শিত করা হবে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দেশের সমস্ত মানুষ আর NRI দের আবেদন করছি যে, তাঁরা ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জয়ন্তীতে দুপুর ১২ঃ১৫ মিনিটে শঙ্খ বাজাক।

জানিয়ে রাখি, এর আগে খবর এসেছিল যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৩ জানুয়ারি পশ্চিমবঙ্গের সফরে আসবেন। ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্ম জয়ন্তী, আর এই দিন উপলক্ষে রাজ্য বিজেপি প্রধানমন্ত্রীকে ওই দিন রাজ্যে আসার জন্য আবেদন জানিয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসের সাংসদ অধীর চৌধুরীকে ফোন করে ওই দিন রাজ্যে আসার কথাও জানিয়েছেন।

কেন্দ্র সরকার স্বাধীনতা সংগ্রামী নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জয়ন্তী পালন করার জন্য সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের নেতৃত্বে একটি উচ্চ স্তরীয় সমিতির গঠন করেছে। সাংস্কৃতিক মন্ত্রালয়ের তরফ থেকে জারি একটি আধিকারিক বয়ান অনুযায়ী, এই সমিতি ২৩ জানুয়ারি থেকে এক বছর পর্যন্ত নেতাজির ১২৫ তম জয়ন্তী বর্ষে আয়োজন করা অনুষ্ঠান এবং সমারোহএর রূপরেখা তৈরি করবে।

Related Articles

Back to top button