Press "Enter" to skip to content

বিজেপি মানে দেশের লজ্জা! কৃষি বিল নিয়ে কেন্দ্রকে আক্রমন মমতা ব্যানার্জীর

শেয়ার করুন -

কৃষিবিল নিয়ে আরো একবার বিজেপিকে আক্রমন করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। বিগত কয়েকদিন ধরে কৃষি বিল নিয়ে বিরোধীরা মোদী সরকারকে ঘিরতে শুরু করেছে। মমতা ব্যানার্জীর নেতৃত্বে থাকা তৃণমূলের সাংসদ থেকে শুরু করে AAP এর নেতারা কৃষি বিল নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আওয়াজ তুলেছে। এমনকি কংগ্রেস এই বিলকে কৃষক বিরোধী বলে আখ্যা দিয়েছে।

রবিবার রাজ্যসভায় কৃষি বিল নিয়ে ব্যাপক হাঙ্গামা দেখা গেছে। মাইক ভাঙা থেকে শুরু করে রুল বুক ছুঁড়ে ফেলার মতো ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। যার পরিপ্রেক্ষিতে ৮ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। এখন কৃষিবিল নিয়ে আরো একবার বিজেপির বিরুদ্ধে আক্রমন হেনেছেন মমতা ব্যানার্জী।

মমতা ব্যানার্জী বলেছেন কৃষি বিল যে কায়দায় পাশ করানো হয়েছে সেই প্রসঙ্গে আমি বলবো বিজেপি হচ্ছে দেশের লজ্জা। আমি বলবো ছিঃ বিজেপি ছিঃ। মমতা ব্যানার্জী বলেন, ‘কৃষকদের ক্ষমতা কেড়ে নেওয়ার জন্য বিজেপি দেশের লজ্জা। রাজ্য সরকারগুলির সর্বনাশ করার চেষ্টা হচ্ছে। রাজ্য সরকার গুলির সব ক্ষমতা কেড়ে নেওয়া হচ্ছে। কেন ক্ষমতা কেড়ে নেওয়া হবে? তাঁরাও নির্বাচিত রাজ্য সরকারগুলিও নির্বাচিত। ঘরে বসে একজন রাজ করবে?”

মমতা ব্যানার্জী আরো বলেন, তাহলে আমরা হিটলার কথাটা কেন বলি? পুরো ফাসিজম রাজ চলছে, কেউ প্রতিবাদ করতে গেলে তাকে দাঙ্গায় জড়িয়ে দেওয়া হচ্ছে। যোগেন্দ্র যাদব, সীতামরাম ইয়েচুরির মতো মানুষদের চার্জশিটে নাম দেওয়া হয়েছে। মমতা বানার্জী বলেন, তাদের সাথে আমার রাজনৈতিক মতাদর্শ এর ভিন্নতা থাকতেই পারে। যারা আসল দাঙ্গা করেছিল তাদের নাম নেই কেন? প্ৰশ্ন তুলেছেন মমতা ব্যানার্জী