নতুন খবরপশ্চিমবঙ্গ

আরও ফোন করব, ও ভাইরাল করেছে, ওঁর শাস্তি হওয়া উচিৎ! প্রলয় পালকে নিয়ে যা বললেন মুখ্যমন্ত্রী

নন্দীগ্রামঃ ‘আমাকে একটু সাহায্য করে দাও না” দশ বছর আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া প্রলয় পালকে ফোন করে বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম দফার ভোটের দিন সকাল সকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই কল রেকর্ডিং ভাইরাল হওয়ার পর রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে যায়। বিজেপি কটাক্ষ করে বলে, নন্দীগ্রামে পায়ের নীচে জমি পাচ্ছে না বলেই মমতা বন্দ্যোপাধ্যায় এখন বিজেপির নেতাদের ফোন করে সাহায্য চাইছেন।

সেদিনের ওই অডিও ক্লিপ তমলুক সংগঠনিক জেলার বিজেপি নেতা প্রলয় পাল নিজেই প্রকাশ্যে এনেছিলেন। যা নিয়ে গেরুয়া শিবির রাজনৈতিক ভাবে ফায়দা তুলতে চাইলেও, তৃণমূল কংগ্রেসের তরফে সেই অডিওর সত্যতা স্বীকার করে জানানো হয়, দলের পুরোনো কর্মীকে ফিরে আসার কথা বলতেই পারেন নেত্রী, এনিয়ে জলঘোলা করার কিছু নেই। তবে ওই অডিও রেকর্ডে শোনা যায় যে, প্রলয় পালকে মুখ্যমন্ত্রী বলছেন নির্বাচনে সাহায্য করার কথা। তবে তৃণমূলের প্রতি ক্ষোভ উগরে দিয়ে প্রলয় পাল জানিয়েছিলেন, তিনি যে দলে আছেন , সেই দলের সাথে বিশ্বাসঘাতকতা করতে পারবেন না।

এনিয়ে তৃণমূল নেতৃত্বের তরফে বিবৃতি দেওয়া হলেও, এমনকি রাজনৈতিক চাপানউতোর বাড়লেও নেত্রী নিজে মুখ খোলেন নি। তবে নিজ কেন্দ্র নন্দীগ্রামে  শেষ লগ্নের প্রচারে এবার সেই ফোন করার কারণ নিজেই খোলসা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দ্বিতীয় দফা ভোটের শেষ জনসভা টেঙ্গুয়া মোড় থেকে তৃণমূল সুপ্রিমো বলেন, ‘ আমি শুনেছিলাম আমার সঙ্গে অনেকেই কথা বলতে চাইছেন, আমি ছেলেটিকে ফোন করেছিলাম। আর কি খারাপ বলেছি। আমি প্রার্থী হিসাবে সবার কাছে ফোন করে ভোট চাইতেই পারি, এতে এত বিতর্কের কি আছে?”

মুখ্যমন্ত্রী আরও বলেন, ওঁর অনুরোধে আমি ওকে ফোন করেছি। সে ভাইরাল করেছে, তাঁর শাস্তি হওয়া উচিৎ। আমি এরকম ফোন আরও করব। পরিস্কার জানিয়ে দেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, শনিবার মমতা ও বিজেপি (BJP)  নেতার কথোপকথনের রেকর্ড ছড়িয়ে পড়তেই বিজেপি যখন তার রাজনৈতিক ফায়দা তুলতে চেষ্টা চালাচ্ছে, তখনই তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষ আরেকটি অডিও ক্লিপ প্রকাশ্যে নিয়ে আসে। যেখানে বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়কে কমিশনে এজেন্ট বসানোর নিয়মাবলী বদলের কথা বলতে শোনা গিয়েছিল। সবমিলিয়ে শনিবার প্রথম দফায় নির্বাচন শেষে অন্যতম চর্চিত বিষয় হয়ে দাঁড়িয়েছিল তৃণমুল ও বিজেপির এই দুটি অডিও ক্লিপ।

Related Articles

Back to top button