Press "Enter" to skip to content

একুশেই খেলা হবে, আমি থাকবো গোলকিপার: মমতা ব্যানার্জী

শেয়ার করুন -

রবিবার দিন কোনো রাজনৈতিক দলের নাম না করেই বিজেপির উপর তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন যে, উনি কোনো কিছুকে ভয় পান না এবং জেলের ভয় দেখিয়ে আটকানো যাবে না। একুশের নির্বাচনে খেলা হবে এবং আমি গোলকিপার থাকবো বলেও মন্তব্য করেন তৃণমূল সুপ্রিমো।

আসন্ন বিধানসভাকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে কড়া টক্কর শুরু হয়েছে। এমতো অবস্থায় আন্তর্জাতিক ভাষা দিবসের দিন মমতা ব্যানার্জী বলেন, বাংলাকে চিরকাল বঞ্চিত করা হয়। মুখ্যমন্ত্রী বলেন, ” পাকিস্তানে পাঞ্জাব আছে তা সত্ত্বেও ভারতে পাঞ্জাব রাজ্য আছে। তাহলে কেন এই রাজ্যের নাম বাংলা হবে না? প্রতিবেশী দেশের নাম বাংলাদেশ বলেই এই রাজ্যের নাম বাংলা রাখা যাবে না? ৪ বছর হয়ে গেল, এখনও রাজ্যের নাম বাংলা রাখার প্রস্তাব স্বীকার করা হয়নি।

লক্ষণীয় যে, CBI অভিষেক ব্যানার্জীর স্ত্রীকে কয়লাকান্ডের জন্য নোটিস পাঠিয়েছে। আর ঠিক তার পরেই নাম না করে বিজেপির বিরুদ্ধে গর্জে উঠেছেন মমতা ব্যানার্জী। বিরোধীদের দিকে হহুঁশিয়ারির সুরে মুখ্যমন্ত্রী বলেন, ‘দেহে যতক্ষণ প্রাণ আছে, আমি আপনাদের এইসমস্ত ধমকানি-চমকানিতে ভয় পাব না। জেলে পাঠালেও সেখান থেকে আওয়াজ তুলব জয় বাংলা। ভাষাই আমাকে লড়তে শিখিয়েছে। নেংটি ইঁদুরকে দেখে ভয় না পেয়ে বাঘের মত লড়তে শিখিয়েছে’।