নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

গদ্দারদের জন্য তৃণমূলের দরজা বন্ধ! মুকুলকে ফিরিয়ে নিয়ে বললেন মুখ্যমন্ত্রী

কলকাতাঃ বঙ্গ (West Bengal) রাজনীতিতে আজ নাটকীয় মোড় দেখা গেল। ১৯৯৮ সাল থেকে তৃণমূল (All India Trinamool Congress) করা মুকুল রায় (Mukul Roy) হঠাৎ ২০১৭ সালে বিজেপিতে যোগ দিয়ে চার বছর পর ২০২১-এ আবার তৃণমূলে ফিরলেন। বিজেপি ত্যাগের প্রসঙ্গে মুকুল রায় বলেন, দলটা ভালো লাগে না। বিকেল সাড়ে চারটে নাগাদ গেরুয়া শিবিরের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে তিনি তৃণমূলে যোগ দেন। ওনাকে উত্তরীয় পরিয়ে দলে স্বাগত জানান তৃণমূলে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন মুকুল রায়কে আবার দলে ফেরানো হল ঠিকই, কিন্তু একুশের বিধানসভা নির্বাচনের আগে যারা তৃণমূলের সঙ্গে গদ্দারি করে বিজেপিতে যোগ দিয়েছিলেন, তাঁদের জন্য দরজা বন্ধ সে কথা স্পষ্ট জানিয়ে দেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, মুকুল রায় একুশের ভোটের আগে দল ছাড়েন নি। আর ভোট প্রচারে বেরিয়ে তিনি আমাদের বিরুদ্ধে কোনও কুমন্তব্যও করেন নি। কিন্তু অনেকেই আছেন যারা ভোটের আগে ক্ষমতা আর অর্থের লোভে দল ছেড়েছিলেন, আমাদের নিয়ে কটূ কথা বলেছিলেন, তাঁদের দলে ফেরানো হবে না।

তবে তৃণমূল নেত্রী এও বলেন যে, বিজেপির আরও অনেকেই তৃণমূলে যোগ দেবেন। সময়মতো সেই বিষয়ে জানিয়ে দেওয়া হবে বলে জানান তিনি। উল্লেখ্য, একুশের নির্বাচনে বিজেপির হারের পর রাজীব বন্দ্যোপাধ্যায়, সোনালী গুহ সমেত অনেক নেতা-নেত্রীই এখন আবার তৃণমূলে ফেরত যেতে চাইছেন। তবে তাঁদের নিয়ে আপাতত মাথা ঘামাচ্ছে না তৃণমূল। আর দলনেত্রী এটাও স্পষ্ট করে দিয়েছেন যে, তাঁরা গদ্দার, তাঁদের দলে নেওয়া হবে না।

মুখ্যমন্ত্রী বলেন, যারা নির্বাচনের আগে আমাদের সঙ্গে গদ্দারি করেছে তাঁদের দলে নেওয়া হবে না। মুকুল আমাদের বিরুদ্ধে নির্বাচনের সময় কিছু বলেনি। আর উনি নির্বাচনের আগে আমাদের ছেড়ে চলে যান নি। অনেকেই আছে যারা মুকুলের সঙ্গে দল ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন, তাঁরা হয়ত আবার দলে আসতে চাইবেন। তাঁদের নিয়ে আমরা সঠিক সময়ে সিদ্ধান্ত নেব। যারা ভোটের আগে আমাদের ছেড়ে চলে গিয়েছিলেন, তাঁদের নিয়ে আমরা ভাবছি না।

Related Articles

Back to top button