নতুন খবরপশ্চিমবঙ্গ

মিডিয়া যখন বলবে তৃণমূল কম আসন পাচ্ছে, তখন আমরা চার গুণ বেশি আসন পাবঃ মমতা বন্দ্যোপাধ্যায়

পুরুলিয়াঃ গতকাল নন্দীগ্রামের পর আজ পুরুলিয়ায় শক্তি প্রদর্শন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখান থেকে তিনি বিজেপিকে একের পর এক কড়া ভাষায় আক্রমণ করেন। শুধু বিজেপিকেই নয়, সংবাদমাধ্যমকে নিয়েও তিনি কটাক্ষ করেন। তিনি গতকালের C-VOTER এর সমীক্ষা নিয়ে বিজেপি এবং সংবাদমাধ্যমকে একযোগে আক্রমণ করেন।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, অমিত শাহের কথায় সার্ভে পাল্টে দিয়েছে ওঁরা। অমিত শাহ বলে দিয়েছে কি দেখাতে হবে আর কি দেখাতে হবে না। উনিই বলে দিয়েছেন যে তোমরা বল তৃণমূল ১৫৮ টা আসন পাবে। আর বিজেপি ৯২ টা আসন পাবে। মুখ্যমন্ত্রী বলেন, কীসের সংবাদমাধ্যম? এদের ক্ষমতা আছে পুলওয়ামা নিয়ে কথা বলার?

এরপর তিনি বলেন, সংবাদমাধ্যম যখন বলবে যে তৃণমূল কম আসন পাচ্ছে, তখন মনে রাখবেন তৃণমূল চার গুণ বেশি আসন পাবে। তিনি অভিযোগ করে বলেন, বিজেপি হোয়াটস অ্যাপ গ্রুপ তৈরি করে ফেক ভিডিও ছড়ায়। ওদের কথা একদম বিশ্বাস করবেন না।

মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি আসলে পুরুলিয়া আর পুরুলিয়া থাকবে না। রূপসী বাংলা থাকবে না। আবারও মাওবাদীদের উপদ্রব বাড়বে। বিজেপি মাওবাদীদের থেকেও ভয়ংকর। তিনি বলেন, আপনারা যাকে ভোট দিয়েছেন, তিনি আপনাদের ভোট নিয়ে দিল্লী পালিয়েছে। কোভিডের সময় ওঁরা আপনাদের দিকে তাকিয়েছে কি?

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমি কুরমালি ভাষা জানি, কুড়ূক ভাষাও জানি। তিনি বলেন, আমি পুরুলিয়া নিয়ে বিশেষ কিছু জানতাম না। আজ সকালে একটা বই পড়ে জানলাম যে পুরুলিয়াতে ভাষা নিয়ে একটা আন্দোলন হয়েছিল। পুরুলিয়ার উপর একটা ভাষা চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। সেই নিয়ে অনেক প্রতিবাদও হয়েছিল।

তিনি বলেন, আমরা অলিচিকি ভাষাকে স্বীকৃতি দিয়েছি আর আদিবাসীদের জন্য একটি ভাষা অ্যাকাডেমিও তৈরি করে দিয়েছি।

তিনি বলেন, বিজেপি বাঁশ হয়ে ঢোকে আর ফাল হয়ে বের হয়। কোবরা, কেউটের থেকে বিষধর বিজেপি। ভোট এলেই এদের শুধু বাংলার কথা মনে পড়ে। এরা পুরুলিয়া, ঝালদা, অয্যোধ্যা কিছুই জানে না।

Related Articles

Back to top button