নতুন খবরভারতবর্ষ

ওমর আবদুল্লাহর নতুন ছবি দেখে দুঃখ পেলেন মমতা ব্যানার্জী! বললেন গণতান্ত্রিক দেশে এ কি অবস্থা

জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পরে প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহর () একটি নতুন ছবি সামনে এসেছে। বিখ্যাত সাংবাদিক রুবিকা লিয়াকত তার টুইটার হ্যান্ডেলে ওমর আবদুল্লাহর ছবি প্রকাশ করেছে। ছবিতে দেখা যাচ্ছে ওমর আবদুল্লাহ যেন আর আগের সেই ওমর আবদুল্লাহর নেই। উনার মুখ দাড়ি গোঁফে পরিপূর্ণ হয়ে গেছে। কাশ্মীরের লোকজনের মুখে পরিবেশগত কারণে একটা উজ্বলতা দেখা মিলে সেটাও কোথাও যেন হারিয়ে গেছে।

ছবিতে উনাকে হাসতে দেখা যাচ্ছে। ছবির উপর টুইটার থেকে ভিন্ন ভিন্ন পতিক্রিয়া সামনে এসেছে। ব্যবহারকারীরা বলেছেন যে ওমর আবদুল্লাহকে সরকার ভাল যত্ন নিয়েছে। আটক হওয়ার পরে গত বছর অক্টোবরে ন্যাশনাল কফি এর নেতার ছবি প্রকাশ পেয়েছিল, তাতে তাঁর চুল খুব ছোট ছিল এবং তার মুখে হালকা দাড়ি ছিল।

সোশ্যাল মিডিয়ায় থেকে ছবিটির উপর যে পতিক্রিয়া গুলি সামনে আসছে তা বেশ মজাদার। কেও বলেছেন, ‘কিয়া সে কিয়া হো গায়ে দেখতে দেখতে’, কেও আবার বলেছেন মোদী সরকার ভালো রকম ওষুধ দিয়েছে ওমর আবদুল্লাহকে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী () বলেছেন “আমি ওমর আব্দুল্লাহকে চিনতে পারছি না, খুব খারাপ লাগছে, দুর্ভাগ্যবশত গণতান্ত্রিক দেশে এমন হচ্ছে, কখন এসব শেষ হবে?” মমতা ব্যানার্জী মূলত কেন্দ্রের মোদী সরকারকে আক্রমন করেই এই টুইট করেছেন।

কেও বলেছেন এটা সেই ওমর আবদুল্লাহ যে বাচ্চা বাচ্চা ছেলে মেয়েকে পাথর ছোড়ার জন্য উস্কানি দিত, স্কুলের ছেলে মেয়েকে উস্কানি দিত। উমর আবুদল্লাহ ছবি দেখে অনেকে আবার মোদী সরকারের উপর আক্রোশও প্রকাশ করেছে। অনেকে বলেছেন এইভাবে বিরোধীদের দমিয়ে রাখা যাবে না। আপাতত ছবিটি জমিয়ে ভাইরাল হচ্ছে এবং দেশের মানুষজন তার উপর মন্তব্য পেশ করছেন।

Back to top button
Close