নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

দিল্লীতে রাষ্ট্রপতিকে নালিশ রাজ্যপালের, বাচ্চা ছেলে বলে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী

কলকাতাঃ দেড়মাস হয়েছে বাংলার নির্বাচনের ফলাফল ঘোষণা হয়েছে। কিন্তু এখনও বেশ কিছু জায়গা থেকে ভোট পরবর্তী হিংসার খবর। আর এই ভোট পরবর্তী হিংসা নিয়ে প্রথম দিন থেকেই সুর চড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। যার জেরে রাজ্যপাল আর রাজ্যের মধ্যে সংঘাত আরও বেড়ে গিয়েছে। সোমবার ভোট পরবর্তী হিংসা আর দলত্যাগ বিরোধী আইন কার্যকর করা নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দুরা। আর এরপরই রাজ্যপাল আচমকার দিল্লী সফরে চলে যান। রাজ্যপালের এই সফর ঘিরে যখন চারিদিকে জল্পনার সৃষ্টি হয়েছে, তখনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করেই রাজ্যপালকে তুমুল কটাক্ষ করলেন।

এদিনের নবান্নের বৈঠক থেকে নাম না করে জগদীপ ধনখড়কে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। তিনি ইঙ্গিতে ইঙ্গিতে রাজ্যপালকে ‘ছোট ছেলে” বলে কটাক্ষ করেন। মুখ্যমন্ত্রী বলেন, ‘উনি তো আর বাচ্চা ছেলে নন, যে বকাঝকা দিয়ে চুপ করিয়ে দেব।” রাজ্যপালের দিল্লী সফর নিয়েই যে মুখ্যমন্ত্রী এরকম কটাক্ষ করেছেন সেটা বলাই বাহুল্য। উল্লেখ্য, মঙ্গলবার দিল্লী সফরে গিয়ে রাজ্যপাল একাধিক কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর তিনি জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সঙ্গেও বৈঠক করেন তিনি।

কেন্দ্রীয় মন্ত্রী আর জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করার পর আজ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও সাক্ষাৎ করেন তিনি। রাষ্ট্রপতির সঙ্গে রাজ্যপালের এই বৈঠক জল্পনার আগুন উস্কে দিয়েছে। ওয়াকিবহাল মহলের মতে, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে রাজ্যপাল বাংলার বর্তমান পরিস্থিতি এবং রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে অভিযোগ করতে পারেন। রাষ্ট্রপতির সঙ্গে রাজ্যপালের সাক্ষাৎ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কটাক্ষ করে বলেন, ‘উনি কার সঙ্গে দেখা করবেন সেটা ওনার ব্যাপার। উনি তো ওনাদেরই লোক।”

আরেকদিকে, এটাও শোনা যাচ্ছে যে কেন্দ্র রাজ্যপাল জগদীপ ধনখড়কে বদলি করতে পারে। ওনার বদলে রাজ্যের নতুন দায়িত্বে আসতে পারেন আরিফ মহম্মদ। রাজ্যপালের বদলির জল্পনা নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আমরা রাজ্যপালের অপসারণ চেয়ে তিনবার চিঠি পাঠিয়েছিলাম। কিন্তু কেন্দ্র আমাদের কথায় কান দেয়নি।

Related Articles

Back to top button