নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

বাংলায় দলীয় প্রার্থীর নাম নিতে গিয়ে দাঁত ভাঙল মুখ্যমন্ত্রীর! উচ্চারণ না করতে পেরে বললেন ‘বাপরে বাপ”

নবদ্বীপঃ ষষ্ঠ দফার নির্বাচনী প্রচারে নেমে পড়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সুত্রেই তিনি আজ নদিয়া জেলার নবদ্বীপ বিধানসভা কেন্দ্রে দলীয় প্রার্থীদের সমর্থনে একটি জনসভা করছেন। ওনার এই জনসভায় দলীয় প্রার্থী ছাড়াও কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সাংসদ মহুয়া মৈত্রও উপস্থিত আছেন। মমতা বন্দ্যোপাধ্যায় একুশের নির্বাচনে বহিরাগত তত্ত্ব তুলে ধরে বারবার বিজেপিকে বিঁধে এসেছেন। এমনকি অমিত শাহ-নরেন্দ্র মোদীর ভাঙা ভাঙা বাংলায় বলা কথাগুলো নিয়েও কটাক্ষ করেছেন। কিন্তু এবার নিজের মাতৃভাষা বাংলায় দলীয় প্রার্থীর নাম উচ্চারণ করতে গিয়ে বারবার বিষম খেলেন তিনি। এমনকি একাধিকবার নিলেন ভুল নাম।

নবদ্বীপ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী পুণ্ডরীকাক্ষ সাহা’র নাম উচ্চারণ করতে গিয়ে একাধিকবার আটকে যান মুখ্যমন্ত্রী। শেষে তিনি বলেন, ওকে সবাই নন্দ সাহা নামেই চেনে। আর ওকে নবদ্বীপের গান্ধীও বলা হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবদ্বীপের তৃণমূল প্রার্থী তথা বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা কে প্রথমে ‘পুণ্ডরাক্ষ সাহা” বলে সম্বোধন করেন। এরপর তিনি আবার নিজের ভুল শুধরে নিতে আবারও ওনার নাম নেন। দ্বিতীয়বার তিনি বলেন, ‘পুণ্ডরাকক্ষ”।

দ্বিতীয়বারও যখন প্রার্থীর নাম ঠিক মতো উচ্চারণ করতে পারেন নি তিনি, তখন শেষে বলেন ‘বাপরে বাপ মুখ ভেঙে যাবে এত বড় নাম বলতে। ওঁর নাম নন্দ আপনারা ওকে সবাই চেনে। এবং ও খুব নিঃস্বার্থ রাজনৈতিক কর্মী এবং নবদ্বীপে ওকে গান্ধীজিও বলা হয়। মানুষ ওকে খুব ভালোবাসে।”

Related Articles

Back to top button