নতুন খবরপশ্চিমবঙ্গ

আদানির সঙ্গে দীর্ঘক্ষণ নবান্নে বৈঠক মমতার, শিল্প আনার জন্য উদ্যোগী মুখ্যমন্ত্রী

কলকাতাঃ আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানি নিজে নবান্নে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করলেন। এই সময় নবান্নে উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় মুম্বই সফরে গিয়ে রাজ্যে বিনিয়োগ টানার জন্য শিল্পপতিদের সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি মুম্বই সফরে এও বলেন যে, যেমন কৃষকের দরকার রয়েছে, তেমনই আদানি-আম্বানিরও দরকার রয়েছে। সেই সূত্রেই এবার বাংলায় বিনিয়োগ টানতে বিভিন্ন শিল্পপতিদের সঙ্গে দেখা করবেন মুখ্যমন্ত্রী। আদানি ছিলেন প্রথম নম্বরে।

বৃহস্পতিবার বিকেলে নবান্নে গিয়েছিলেন গৌতম আদানি। মুখ্যমন্ত্রী মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায় সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন। তবে এও গুঞ্জন উঠেছে যে, এই বৈঠকে ভোট কুশলী প্রশান্ত কিশোরও ছিলেন। তবে, এই গুজব আদৌ সত্য কী না, তা আমাদের পক্ষে যাচাই করা সম্ভব হয়নি। উল্লেখ্য, হলদিয়াতে দীর্ঘদিন ধরেই গৌতম আদানি বিনিয়োগ করছেন। অন্যদিকে, একসময় টাটার বিরোধিতা করা মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার ক্ষমতায় এসে রাজ্যে বিনিয়োগ টানার ক্ষেত্রে উদ্যোগ নিয়েছেন।

তবে, এদিনের বৈঠকে দুই পক্ষের মধ্যে কী আলোচনা হয়েছে সেটা স্পষ্ট নয়। কিন্তু বৈঠকের পর স্বয়ং গৌতম আদানি এই বৈঠক নিয়ে ট্যুইট করেছেন। তিনি জানিয়েছেন যে, বাংলায় শিল্প ও বিনিয়োগ ক্ষেত্র নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। আদানি এও জানিয়েছেন যে, আগামী এপ্রিল মাসে রাজ্যে হতে চলা বিজনেস অনুষ্ঠানের দিকে তাকিয়ে রয়েছেন তিনি।

Related Articles

Back to top button