নতুন খবররাজনীতি

CAA এর বিরুদ্ধে আজ মমতা আর ওয়াইসির বিক্ষোভ প্রদর্শন, রোজা রাখার ঘোষণা মুসলিমদের

নাগরিকতা সংশোধন আইনের বিরোধিতায় দেশজুড়ে এখনো প্রদর্শন জারি আছে। শুক্রবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী () CAA এর বিরুদ্ধে ধরনা দেবেন। আরেকদিকে হায়দ্রাবাদের সাংসদ তথা প্রধান আসাদউদ্দিন ওয়াইসি () আজ তিরঙ্গা যাত্রা করবেন। আর এর মধ্যে কিছু মুসলিম সংগঠন আজ CAA এর বিরুদ্ধে রোজা রাখার ঘোষণা করেছে।

মুসলিম সংগঠনের তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, নাগরিকতা সংশোধন আইনের বিরোধিতায় তাঁরা একদিনের রোজা রাখবে। শোনা যাচ্ছে যে, CAA  এর বিরোধিতায় আর মুসলিম সংগঠন গুলো পুরাতন দিল্লীর জামা মসজিদ এলাকায় বিক্ষোভ প্রদর্শন করবে। বিকেলে সংবিধানের প্রস্তাব পড়ার পর এই রোজা ভাঙা হবে।

আরেকদিকে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর তরফ থেকে নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে আজ ধরনার ঘোষণা করা হয়েছে। CAA  এর বিরোধিতায় তৃণমূলের নেতা/নেত্রীরা বিগত কয়েকদিন থেকেই বিক্ষোভ প্রদর্শন করছেন রাজ্য জুড়ে। মমতা ব্যানার্জী এগ আগেই বলে দিয়েছেন যে তিনি যতদিন বেঁচে আছেন ততদিন এরাজ্যে CAA লাগু হতে দেবেন না।

AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াসি আজ হায়দ্রাবাদের নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে তিরঙ্গা যাত্রা করবেন। এরপর তিনি হায়দ্রাবাদে একটি বড় জনসভাকে সম্বোধিত করবেন। জুম্মার নামাজের পর ঈদগাহ মীর আলম থেকে শাস্ত্রীপুরম গ্রাউন্ড পর্যন্ত তিরঙ্গা যাত্রা করা হবে। তিরঙ্গা যাত্রা শেষ হওয়ার পর AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াসি জনসভায় অংশ নেবেন।

Back to top button
Close