নতুন খবররাজনীতি

মণিপুরে সরকার ভাঙতে গিয়ে মুখ থুবড়ে পড়ল কংগ্রেস! চাণক্যের চালে আবারও বাজিমাত বিজেপির

নয়া দিল্লীঃ ন্যাশানাল পিপলস পার্টি (NPP) এর প্রধান তথা মেঘালয়ের মুখ্যমন্ত্রী কোনরাড সাংমা (Conrad Sangma) বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) এর সাথে সাক্ষাৎ করেন। এরপর মণিপুরের (Manipur) সরকারকে স্থায়ী করার জন্য আরও এবার আঞ্চলিক দল গুলো বিজেপিকে সমর্থনের জন্য এগিয়ে আসে। উল্লেখ্য, মণিপুরের মুখ্যমন্ত্রী এন. বিরেন সিং এর নেতৃত্বাধীন সরকার NPP এর চার আর বিজেপির তিন বিক্ষুব্ধ বিধায়কের সমর্থন ফেরত নেওয়ায় সমস্যায় পড়ে গেছিল।

বিজেপির সঙ্কট মোচন আর নর্থ ইস্ট ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (North-East Democratic Alliance) এর সংযোজক হেমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma) বুধবার NPP এর প্রতিনিধিমণ্ডলকে অমিত শাহ এর সাথে সাক্ষাৎ করানোর জন্য দিল্লী নিয়ে এসেছিলেন। নর্থ ইস্ট ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স-এ বিজেপি আর নর্থইস্টে বিজেপির সহযোগী দল গুলো যুক্ত আছে। বৈঠকের পর হেমন্ত বিশ্ব শর্মা ট্যুইট করে লেখেন, কোনরাড সাংমা আর মণিপুরের উপ-মুখ্যমন্ত্রী ওয়াই. জয় কুমার সিংয়ের নেতৃত্বে NPP-এর প্রতিনিধি মণ্ডল আজ দিল্লীতে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ-এর সাথে সাক্ষাৎ করে। মণিপুরের উন্নয়নের জন্য বিজেপি আর NPP একসাথে কাজ করবে।”

বিজেপির রাষ্ট্রীয় মহাসচিব রাম মাধব বুধবার বলেছিলেন যে, এন. বিরেন সিংয়ের নেতৃত্বাধীন মণিপুর সরকার তাদের কার্যকাল সম্পূর্ণ করবে। আরেকদিকে, বিরেন সিং এই মামলাকে বেশি গুরুত্ব না দিয়ে বলেন, এটি একটি পারিবারিক সমস্যা আশা করছি খুব শীঘ্রই আমরা এই রাজনৈতিক সঙ্কট থেকে বেরি আসব।

Related Articles

Back to top button