নতুন খবরভারতবর্ষরাজনীতি

ছিল একটি মাত্র বিধায়ক, তিনিও যোগ দিলেন বিজেপিতে! মণিপুরে বড় ঝটকা খেল তৃণমূল

ইম্ফলঃ মণিপুরের একমাত্র তৃণমূল কংগ্রেস বিধায়ক টংব্রাম রবীন্দ্র সিং বৃহস্পতিবার উত্তর-পূর্ব রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে শাসক দল বিজেপিতে যোগ দিয়েছেন। বিজেপির এক নেতা এ তথ্য জানিয়েছেন। রবীন্দ্র সিং বিষ্ণুপুর জেলার থাঙ্গা কেন্দ্র থেকে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের টিকিটে নির্বাচিত হয়েছিলেন এবং পরে বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারকে সমর্থন করেছিলেন।

প্রাক্তন কংগ্রেস নেতা ইয়েংখোম সুরচন্দ্র সিং যিনি গত মাসে দল ছেড়েছেন তিনিও গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন। তিনি কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক, আসামের মন্ত্রী অশোক সিঙ্ঘল এবং বিজেপির মণিপুরের সভাপতি অধিকারীমায়ুম সারদা দেবীর উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন।

সারদাদেবী টুইটারে লিখেছেন, “আমি কাকিংয়ের ইয়েংখোম সুরচন্দ্র সিং এবং থাঙ্গার বিধায়ক টংব্রাম রবীন্দ্র সিংকে মণিপুর বিজেপি পরিবারে কেন্দ্রীয় রাজ্য মন্ত্রী প্রতিমা ভৌমিক জি, আসামের মন্ত্রী অশোক সিংঘল জি এবং পদাধিকারীদের উপস্থিতিতে স্বাগত জানাই৷

সারদা দেবী আরও বলেছেন, উভয়ের যোগদান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের নেতৃত্বে মণিপুরের অগ্রগতির প্রতি ক্রমবর্ধমান ইতিবাচক মনোভাবকে প্রতিফলিত করে। রবীন্দ্র সিং বলেছেন, তিনি বিজেপি নেতৃত্বে বিশ্বাস করেন এবং দলের জন্য কাজ করার সংকল্প নিচ্ছেন।

প্রাক্তন কংগ্রেস নেতা সুরচন্দ্র ২০১৭ সালে কাকচিং আসন থেকে জয়লাভ করেছিলেন কিন্তু নির্বাচনী হলফনামায় তিনি তার সম্পদ এবং দায়বদ্ধতার বিবরণ সঠিকভাবে প্রকাশ করেননি বলে তার পদ মণিপুর হাইকোর্ট দ্বারা বাতিল ঘোষণা করা হয়েছিল। বলে দিই, ৬০ সদস্যের মণিপুর বিধানসভার জন্য ২৭ ফেব্রুয়ারি এবং ৩ মার্চ দুটি ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১০ মার্চ ভোট গণনা হবে।

Related Articles

Back to top button