আন্তর্জাতিকনতুন খবর

নরখাদক মোদী এসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কলঙ্কিত করল: মামুনুল হক, হেফাজতে ইসলামের নেতা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বাংলাদেশে পাকপন্থী উগ্রবাদীরা তাদের উপদ্রব চরমে পৌঁছেছে। বাংলাদেশের স্বাধীনতার সুর্বনজয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রী মোদীর আমন্ত্রিত ছিলেন। তবে পাকিস্তানপন্থী কট্টরপন্থীরা প্রধানমন্ত্রী মোদীর এই সফরের বিরোধিতায় নেমেছিল। কট্টরপন্থী গ্রপ হেফাজতে ইসলাম বাংলাদেশ প্রধানমন্ত্রী মোদীর বিমান না নামার হুমকি অবধি দিয়েছিল।

তবে উন্মাদীদের মুখে ঝামা ঘষে বাংলাদেশে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী মোদী। যারপর বামপন্থী ও কট্টরপন্থীরা আরো উগ্র হয়ে উঠে। পুলিশ ও কট্টরপন্থীদের সংঘর্ষে ৫ জনের মৃত্যুর খবরও সামনে এসেছে।

অন্যদিকে হেফাজতে ইসলাম বাংলাদেশে সরকারের বিরুদ্ধে প্রতিবাদে নামার ডাক দিয়েছে। হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক বলেন , নরখাদক মোদীকে বাংলাদেশে এনে শেখ হাসিনার সরকার আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কলঙ্কিত করেছে।

বাংলাদেশের পুলিশ দেশজুড়ে আতঙ্ক সৃষ্টি করেছে বলেও অভিযোগ করেন হেফাজতে ইসলামের নেতা। হক বলেন, যদি জনগণ রাস্তায় নামে তাহলে হেলমেট বাহিনী পালানোর রাস্তা পাবে না। প্রসঙ্গত, হেফাজতের ইসলাম একটা ইসলামিক কট্টরপন্থী সংগঠন। যারা বাংলাদেশের ধার্মিক উগ্রতা ছড়ানোর জন্য কুখ্যাত।

জানিয়ে দি, ভারত ও বাংলাদেশের আর্থিক উন্নতির জন্য দুই দেশের মজবুত সম্পর্ক হওয়া আবশ্যক। এ বিষয়ে ওয়ার্ল্ড ব্যাংকের মতো সংগঠন আগেই জানিয়েছে। এমন অবস্থায় প্রধানমন্ত্রী মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে বাংলাদেশে অস্থিরতা তৈরি করাতে পাকিস্তানের হাত আছে বলেও মত অনেকের।

Related Articles

Back to top button