Press "Enter" to skip to content

মাওবাদীরা জারি করল বন্দি CRPF জওয়ানের প্রথম ছবি, গুরুতর আশঙ্কা জাহির করল পরিজনেরা

শেয়ার করুন -

বিজাপুরঃ ছত্তিসগড়ে নকশালি হামলায় সেনার ২৪ জওয়ান শহীদ হয়েছেন আর একজন জওয়ান এখনও নিখোঁজ। আর এরই মধ্যে নকশালদের তরফ থেকে দুই পাতার বিবৃতি জারি করা বলা হয়েছে যে, কোবরা কম্যান্ডো তাঁদের কবজায় আছে। নিষিদ্ধ কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া (মাওবাদী) বয়ান জারি করে বলেছে, ৩ এপ্রিল হওয়া এনকাউন্টারের পর নিখোঁজ জওয়ান তাঁদের কবজায় আছে। নকশালিরা জানিয়েছে যে, রাজ্য সরকারের সঙ্গে কথাবার্তা বলেই তাঁকে ছাড়া হবে।

ইতিমধ্যে নকশালিরা ওই অপহৃত জওয়ানের ছবি জারি করেছে। নকশালদের দ্বারা জারি করা ছবিতে ওই জওয়ানকে এক জায়গায় বসে থাকতে দেখা যাচ্ছে। তবে এই ছবিতে ওই জওয়ানের আশেপাশে আর কাউকে দেখা যাচ্ছে না। এখন আশঙ্কা জাহির করা হচ্ছে যে, নকশালিরা পুরনো ছবি জারি করেনি তো? নিখোঁজ জওয়ানের পরিবার ভিডিও অথবা কোনও অডিও ক্লিপ জারি করার আবেদন জানিয়েছে। বলে দিই, নকশালিদের সঙ্গে হওয়া এনকাউন্টারে কোবরা ২১০ ব্যাটেলিয়নের রাকেশ্বর সিং মনহাস নিখোঁজ হন। আর নকশালিরা এখন ওই জওয়ানকে নিজেদের কবজায় রেখেছে বলে বয়ান জারি করেছে।

সুত্র মারফৎ জানা গিয়েছে যে খুব শীঘ্রই অপহৃত জওয়ানের ভিদিও জারি করবে নকশালিরা। সরকার যদি সহযোগিতা করে তাহলে দু’দিনের মধ্যেই তাঁকে ছেড়ে দেওয়া হবে।

নকশালিরা জানিয়েছে যে, জীরাগুড়েম গ্রামে তাঁরা মোক্ষম জবাব দিয়েছে। বয়ানে বলা হয়েছে যে, ৩ এপ্রিল ২০০০ পুলিশ জওয়ান জিরাগুড়েম গ্রামের আশেপাশে এসেছিল। আর তাঁদের রোখার জন্যই পিএলজিএ হামলা চালায়। বয়ানে বলা হয়েছে যে, এই হামলায় তাঁদের চার নকশাল মারা গেছে। আর মৃতদের মধ্যে একজনের দেহ তাঁরা উদ্ধার করতে পারেনি। বাকি তিনজন নকশালির শেষকৃত্য করা হয়েছে।

বয়ানে নকশালিরা জানিয়েছে যে, তাঁরা পুলিশকে নিজেদের শত্রু মানে না। আর মৃত পুলিশের পরিবারের প্রতি সমবেদনা জাহির করে। নকশালিরা এও জানায় যে, তাঁরা সিআরপিএফ জওয়ানদের হাতিয়ার লুঠ করেছে।