নতুন খবরভারতবর্ষ

পুলওয়ামা হামলায় শহীদ মেজর বিভূতি শঙ্কর ধৌন্দিয়াল-এর স্ত্রী যোগ দিচ্ছেন ভারতীয় সেনায়

সুপ্রিম কোর্ট ঐতিহাসিক রায় দিয়ে সেনাবাহিনীতে মহিলাদের গুরুত্বপূর্ণ পদে মোতায়েন করার কথা বলেছে। আর এর ঠিক একদিন পরেই উত্তরাখণ্ড রাজ্য থেকে শহীদ জওয়ানের স্ত্রীর সেনায় যোগ দেওয়ার খবর আসছে। পুলওয়ামায় জঙ্গি হামলায় (pulwama terror attack) শহীদ হওয়া মেজর বিভূতি শঙ্কর ধৌন্দিয়াল (Vibhuti shankar Dhondial) এর স্ত্রী নিকিতা ধৌন্দিয়াল (nikita Dhoundiyal) সেনায় (Indian Army) যাওয়ার জন্য তৈরি।

নিকিতা উইমেন এন্ট্রি স্কিম পরীক্ষা পাশ করেছেন। এবার তিনি আগামী মাসের অপেক্ষায় রয়েছেন। আগামী মাসেই মেরিট লিস্ট জারি হবে। মঙ্গলবার পুলওয়ামা হামলায় শহীদ হওয়া জওয়ান মেজর বিভূতি শঙ্কর ধৌন্দিয়াল এর প্রথম মৃত্যু বার্ষিকী ছিল। ওই হামলার পর শহীদের স্ত্রী নিকিতার জীবন সম্পূর্ণ বদলে গেছে। উনি আপাতত নয়ডাতে একটি মাল্টিন্যশানাল কোম্পানিতে কাজ করছেন, আর তিনি এবার সেনায় যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

শহীদ বিভূতি ধৌন্দিয়াল এর স্ত্রী সেনায় সুযোগ পাওয়ার অপেক্ষায় আছেন। নিকিতা তাঁর সেনার যাওয়ার নির্ণয়ের পিছনে ওনার শাশুড়ি সরোজ ধৌন্দিয়াল এর ভুমিকার কথা স্বীকার করেছেন। সংবাদ মাধ্যমের সাথে কথা বলার সময় নিকিতা বলেন, গত বছর নভেম্বর মাসে তিনি সেনায় উইমেন এন্ট্রি স্কিমের ফর্ম ভরেছিলেন। নিজের সাহস আর পরিশ্রমের পর তিনি মেডিকেল টেস্ট এবং ইন্টারভিউ ক্লিয়ার করেছেন। নিকিতা বলেন, এবার উনি শুধু মার্চ মাসের অপেক্ষা করছেন কারণ ওই মাসেই মেরিট লিস্ট জারি হবে।

আরেকদিকে, নিকিতা ধৌন্দিয়াল এর সেনায় যাওয়ার সিদ্ধান্ত শুনে ওনার শাশুড়ি তথা মেজর বিভূতি শঙ্কর ধৌন্দিয়াল এর মা সরোজ ধৌন্দিয়াল খুবই খুশি। উনি বলেন, আমি নিকিতার এই সিদ্ধান্তে তাঁর পাশে আছি। শহীদের মা বলে, শহীদ মেজর বিভূতির জন্য গোটা দেশ গর্ব করে। যদি নিকিতার নাম মেরিট লিস্টে আসে, তাহলে আমাদের গর্ব আরও বেড়ে যাবে। কারণ আমার ছেলের পর এবার আমার বৌমাও দেশের সেবা করবে।

Back to top button
Close