Press "Enter" to skip to content

Massive একশন: চীনের ১৫ হাজার সৈনিকের জবাবে ভারত পাঠাল ৪৫ হাজার সৈনিক, ট্যাঙ্ক, সুখোই হেলিকপ্টার

শেয়ার করুন -

ভারত একটা বড়ো প্রস্তুতি নিচ্ছে এবং তার সংকেত স্পষ্ট দেখা মিলছে। পাকিস্তানের উপর যে সার্জিক্যাল স্ট্রাইক ও এয়ার স্ট্রাইক হয়েছিল তার থেকেও বড়ো একশন নেওয়ার উপর কাজ সম্ভবত শুরু হয়েছে। India Rag এর পাঠকদের স্মরণে থাকবে, উরি হামলার কয়েকদি প্ল্যানিং এর পর সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল

একইভাবে পুলবামা হামলার কয়েকদিনের মধ্যে সেনা প্লানিং করে পাকিস্তানের উপর এয়ার স্ট্রাইক করেছিল। কিন্তু এই দুই ক্ষেত্রেই সেনার মুভমেন্টে তেমন চোখে পড়েনি। কারণ স্ট্রাইকের জন্য মুভমেন্টের প্রয়োজন পড়ে না।

তবে চীনের ক্ষেত্রে ভারতের এক অন্য মুড চোখে পড়ছে। হিন্দের সেনা চীনকে শিক্ষা দেওয়ার মুডে রয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, ভারতীয় সেনার ৩ টি ডিভিশনকে সীমান্তে পাঠানো হয়েছে। ১ টি ডিভিশন অর্থাৎ ১৫ হাজার সৈনিক, ৩ টি ডিভিশন এর অর্থ ৪৫ হাজার সৈনিক।

একই সাথে সুখোই 30 ফাইটার জেটস, তাও আবার ফুল লোডেড, আপাচি এট্যাক হেলিকপ্টার লাগানো হয়েছে।বেশকিছু ট্যাংকও পাঠানো হয়েছে বলে খবর সামনে আসছে। এত বিশাল প্রস্তুতি কখনোই স্ট্রাইকের জন্য করা হয় না। কোনো দেশকে শিক্ষা দেওয়ার জন্যেই এত প্রস্তুতি নেওয়া হয়।

প্রসঙ্গত জানিয়ে দি, চীনের তরফ থেকে ১৫ হাজার সৈনিক নিযুক্ত করা হয়েছে। সেই জায়গায় পাল্টা ভারতের তরফ থেকে ৪৫ হাজার সৈনিক নিযুক্ত করা হয়েছে। হিন্দের সেনা ও ভারত সরকার তাদের কাজের মাধ্যমে স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে, চীনকে এবার উপযুক্ত শিক্ষা দেওয়া হবে।