আন্তর্জাতিকনতুন খবর

বিক্ষোভে উত্তাল পাক অধিকৃত কাশ্মীর! থানায় আগুন লাগাল প্রতিবাদীরা

নয়া দিল্লীঃ মূল্যবৃদ্ধির কারণে পাকিস্তানে জনতার নাভিশ্বাস উঠেছে। এছাড়াও বিগত কয়েকমাস ধরে দেশে রাজনৈতিক অস্থিরতাও চলছে। বিরোধী দলগুলো রাস্তাত নেমে ইমরান সরকারের বিরুদ্ধে ক্ষমতা প্রদর্শন করছে। আরেকদিকে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এখনো ‘নয়া পাকিস্তান” এর স্লোগান দিয়েই চলেছেন। কিন্তু এত বছরেও ইমরান খান সরকার নয়া পাকিস্তান নিয়ে কিছুই করতে পারেনি।

পাকিস্তানের জনতাদের মধ্যে হাহাকার সৃষ্টি হয়েছে। মূল্যবৃদ্ধি আকাশ ছুঁয়েছে। একদিকে খাবারের সঙ্কট, আরেকদিকে উর্ধমুখী পেট্রোল, ডিজেলের দাম। আর এই কারণে পাকিস্তানের দখলে থাকা কাশ্মীরে ইমরান খান সরকারের বিরুদ্ধে জোরদার প্রদর্শন চলছে।

পাকিস্তানের দখলে থাকা কাশ্মীর (PoK) তে বিগত কয়েকমাসে মূল্যবৃদ্ধি চরম হারে বৃদ্ধি পেয়েছে। আর এই দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে ১৩ জানুয়ারি রাওয়ালকোটে অ্যাকশন কমিটি জোরদার বিক্ষোভ প্রদর্শন করেছে। এই বিক্ষোভ প্রদর্শন ইমরান খান সরকারের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে করা হয়েছে, যেখানে ইমরান সরকার আটায় দেওয়া সমস্ত সাবসিডি শেষ করে দিয়েছে। সাবসিডি শেষ করার পর জনতার কাছে আটা নেই, তাহলে রুটি খাবে কি করে?

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে পরিস্থিতি এতটাই ভয়াবহ যে, জনতার পেট ভরার জন্য আটা পর্যন্ত নেই। এরপর বিক্ষুব্ধ জনতা শুধু রাস্তায় নেমে বিক্ষোভই দেখায় না, পুলিশ স্টেশনেও আগুন লাগিয়ে দেয়। জনতার লাগানো আগুনে বেশ কয়েকটি পুলিশের গাড়ি জ্বলে যায়। প্রদর্শনকারীদের থামানোর জন্য পুলিশ লাঠিচার্জের সাথে সাথে গুলিও চালায়।

পাক অধিকৃত কাশ্মীরে বিগত কয়েকদিন ধরেই দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে জনতা আওয়াজ তুলছে। কিন্তু এরপরেও ইসলামাবাদে বসে থাকা ইমরান সরকার আর প্রশাসন নীরব দর্শক হয়ে বসে আছে।

Related Articles

Back to top button