নতুন খবরভারতবর্ষরাজনীতি

কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েই বিতর্কিত বয়ান, জঙ্গিদের শহীদ বললেন মৌলানা তৌকির রাজা

লখনউঃ উত্তর প্রদেশের নির্বাচনে কংগ্রেসকে সমর্থনের ঘোষণা করেছেন ইত্তেহাদ-ই-মিল্লাত কাউন্সিলের সভাপতি মৌলানা তৌকির রাজা খান। কংগ্রেসকে সমর্থন ঘোষণা করার পরদিনই বাটলা হাউস এনকাউন্টার নিয়ে মৌলানা তৌকির এমন বক্তব্য দিয়েছেন, যা নিয়ে রাজনৈতিক মহলে তোলপাড় সৃষ্টি হয়েছে।

মৌলানা তৌকির রাজা তার সাম্প্রতিক বিবৃতিতে বলেছেন, “এটা একেবারেই সত্য যে আমরা কংগ্রেসের বিরুদ্ধে ছিলাম। আমি একটি ভুল করেছি যে আমি কংগ্রেসের ভুল নীতিতে জড়িয়ে পড়েছিলাম এবং আমি কংগ্রেসকে খুব কাছ থেকে দেখেছি। ২০০৯ সালে যখন আমি কংগ্রেসের পাঁশে দাঁড়িয়ে কংগ্রেসকে জয়ী করি, তখন আমি মঞ্চে বলেছিলাম যে, কংগ্রেস যেন এটা ভাবে যে আমি ক্ষমা করে দিয়েছি।”

তৌকির রাজা আরও বলেন, আগামীতে আপনারা কাজ ভালো করলে আপনাদের নিয়ে চিন্তা করা হবে। রাজা বলেন, কংগ্রেস আমাকে বলেছে যে, সরকার গঠনের পর সবার আগে বাটলা হাউস এনকাউন্টারের তদন্ত করানো হবে। বাটলা হাউস এনকাউন্টারের তদন্ত হলে বিশ্ব জানতে পারত যারা নিহত হয়েছে তারা সন্ত্রাসী নয়, তাদের শহীদের মর্যাদা দেওয়া উচিত ছিল।

তৌকির রাজা বলেন, “যে ইন্সপেক্টর শর্মাকে হত্যা করা হয়েছিল, তাকেও পুলিশ হত্যা করেছে। ওই সময় তদন্ত না করায় কংগ্রেস বলেছিল এতে পুলিশের মনোবল ভেঙে যাবে। কংগ্রেস পুলিশের মনোবল নিয়ে বেশি গুরুত্ব দিয়েছিল, ২০ কোটি মুসলমানের মনোবল নিয়ে তাঁরা পরোয়া করেননি। আমাদের সন্তানদের সন্ত্রাসী হিসেবে হত্যা করা হেয়েছিল সেই সময়।

Related Articles

Back to top button