Press "Enter" to skip to content

গান্ধী পরিবারের জামাই রবার্ট বঢরাকে গ্রেফতার করার জন্য তৎপর হল ইডি, আদালতে দাখিল করল আবেদন

শেয়ার করুন -

জয়পুরঃ কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢরার মুশকিল আরও একবার বেড়ে উঠল। বেনামি সম্পত্তি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি রাজস্থানের হাই কোর্টে বঢরার বিরুদ্ধে আবেদন দাখিল করেছে। এই মামলায় রাজস্থান হাইকোর্ট শুনানি করার সিদ্ধান্ত নিয়েছে।

ইডি রাজস্থান হাইকোর্টে আবেদন দাখিল করে বলেছে যে, রবার্ট বঢরাকে তাঁরা গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করতে চায়। ইডির আর্জির পর সোমবার হাইকোর্টের বিচারক পি এস ভাটির বেঞ্চ শুনানি করবে। এর আগে রবার্ট বঢরাকে আয়কর দফতরের টিম জিজ্ঞাসাবাদ করেছিল। এই জিজ্ঞাসাবাদ বেনামি সম্পতির মামলায় করা হয়েছিল। জিজ্ঞাসাবাদে আয়কর দফতরের দল দিল্লী সুখদেব বিহারের রবার্ট বঢরার বাড়িতে তাঁর বয়ান রেকর্ড করেছিল। এর আগে ২০১৯ এর ফেব্রুয়ারি মাসে বাঢরাকে ইডি আর ইনকাম ট্যাক্সের বিভাগের আধিকারিকরা জিজ্ঞাসাবাদ চালিয়েছিল।

লন্ডনে ১৯ লক্ষ পাউন্ডের সম্পত্তি বিষয়ক আর্থিক তছরুপ মামলায় আয়কর দফতরের টিম ২০১৯ এ বঢরাকে জেরা করেছিল। ওই সম্পত্তি রবার্ট বঢরার বলে জানা গিয়েছে। তদন্তকারী সংস্থা দিল্লীর একটি আদালতে জানিয়েছে যে, তাঁরা লন্ডনে বঢরার আরও কয়েকটি নতুন সম্পত্তির কথা জানতে পেরেছে।

নতুন সম্পত্তির মধ্যে ৫০ আর ৪০ লক্ষ পাউন্ডের দুটি বাড়ি তথা অন্য সম্পত্তি আছে। যদিও রবার্ট বঢরা অবৈধ বিদেশী সম্পত্তি থাকার কথা অস্বীকার করেছেন। তিনি পাল্টা অভিযোগ করে বলেছেন যে, রাজনীতির কারণে ওনাকে জ্বালাতন করা হচ্ছে।