নতুন খবরপশ্চিমবঙ্গ

শুভেন্দুর হাত ধরে গেরুয়া শিবিরে ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার? জোর জল্পনা রাজ্য রাজনীতিতে

কলকাতাঃ ২১ বছরের ক্রিকেট জীবনে ফুল স্টপ লাগালেন প্রাক্তন ভারতীয় পেসার অশোক দিন্দা। গতকাল মঙ্গলবার তিনি সব ধরণের ক্রিকেট ফরম্যাট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছেন। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর রাজনীতিতে ঢুকবেন কিনা, সেটা নিয়ে স্পষ্ট কিছু না বললেও সম্ভাবনা একেবারে উড়িয়ে দেন নি তিনি।

গতমরসুমে গুরুতর অভিযোগ তুলেছিলেন অশোক দিন্দা। তিনি জানিয়েছিলেন, ক্রিকেটে তিনি রাজনীতির শিকার হয়েছেন। আর এই অভিযোগ করে তিনি বাংলা ছেড়েছিলেন। বাংলার দল ছাড়ার আগে কোচ অরুণ লাল আর বোলিং কোচ রনদেব দাসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। এরপর তিনি গোয়ায় চলে যান। গোয়ার হয়ে জানুয়ারি মাসে সৈয়দ মুস্তাক আলী ত্রফি খেলেন। আর এবার তিনি ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছেন।

অশোক দিন্দা জানান, ‘আমার শরীর আর দিচ্ছে না। কয়েকটা টি-২০ ম্যাচ খেলে আমি বুঝতে পেরে গিয়েছি। আর যেহেতু শরীর দিচ্ছে না, সেহেতু এটাই সরে যাওয়ার উপযুক্ত সময়। আমি সকলকে ধন্যবাদ জানাচ্ছি, বিশেষ করে সৌরভ গঙ্গোপাধ্যায় আর CAB কে ধন্যবাদ জানাই।

বলে রাখি, ২০০৫ থেকে বাংলার হয়ে ময়দানে নামেন দিন্দা। এরপর ২০০৯ সালে দেশের হয়ে প্রথমবার খেলার সুযোগ পান তিনি। দেশের হয়ে ৯ টি টি-২০, ১৩ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন দিন্দা। টি-২০ ম্যাচে দেশের হয়ে ১৭ টি উইকেট আর একদিনের ম্যাচে ১২ টি উইকেট রয়েছে তাঁর নামে। কলকাতা নাইট রাইডার্স, রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পুনে ওয়ারিয়র্স, রাইজিং পুনে সুপারস্টারের হয়ে IPL ও খেলেছেন তিনি।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর দিন্দা জানান, অনেক কিছু করার বাকি আছে এখনো। তবে এখুনি কোনও সিদ্ধান্ত নিচ্ছি না। শুভেন্দু অধিকারীর আমার জেলারই লোক। এর আগে অনেক অনুষ্ঠানে দেখা হয়েছে ওনার সঙ্গে। এখনো যদি উনি ডাকেন, তাহলে আমি যাব।

Related Articles

Back to top button