Press "Enter" to skip to content

রাজস্থানে গণতন্ত্র হরণ করেছে কংগ্রেস, রাজ্যে এখুনি লাগু করা হোক রাষ্ট্রপতি শাসনঃ মায়াবতী

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ বহুজন সমাজ পার্টির (Bahujan Samaj Party) সর্বভারতীয় সভাপতি মায়াবতী (Mayawati) শনিবার রাজস্থানে রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি জানিয়েছেন। মায়াবতী রাজস্থানে চলা রাজনৈতিক অস্থিরতার মধ্যে মুখ্যমন্ত্রী গেহলটের উপর আক্রমণ করে রাজ্যপাল কলরাজ মিশ্রকে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার সুপারিশ করেন। উনি অভিযোগ করে বলেন, গেহলট প্রথমে আমাদের দলের বিধায়কদের কংগ্রেসে যোগ দেওয়া করায়, আর এখন ফোন ট্যাপিং করে অসাংবিধানিক কাজ শুরু করেছে।

মায়াবতী ট্যুইট করে লেখেন, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট প্রথমে দল-বদল আইনের লঙ্ঘন করে বিএসপির সাথে লাগাতার দুবার বেইমানি করে দলের বিধায়কদের কংগ্রেসে যুক্ত করায়, আর এবার ফোন ট্যাপিং করে উনি আরও একটি অসাংবিধানিক কাজ করেন।

BSP প্রধান মায়াবতী বলেন, রাজস্থানে যেভাবে লাগাতার রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে, নিজেদের দলের মধ্যে কংগ্রেসের নেতারা যেমন কাজ শুরু করেছেন, সেটা দেখে রাজ্যপালের উচিৎ তৎকাল অ্যাকশন নিয়ে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হলে বারবার গণতন্ত্রের হরণ হবে না।

ভারতীয় জনতা পার্টির বিধায়ক কৈলাশ মেঘবাল যিনি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের ঘনিষ্ঠ বলেই পরিচিত তিনি বলেছেন, বিজেপির চাল, চরিত্র আর নৈতিকতা আছে তাই বিজেপির উচিৎ বিধায়কদের কেনা-বেচায় না পড়া। উনি বলেন, নির্বাচিত সরকার ভাঙা আর বিধায়কদের কিনে নিজেদের সরকার বানানো তীব্র নিন্দনীয়। রাজনীতির এই অধ্যায়ের সংশোধন করার সময় হয়ে এসেছে।