Press "Enter" to skip to content

CAA এর সমর্থন করায় বহিষ্কৃত হলেন BSP বিধায়ক! মধ্যপ্রদেশে চরম সঙ্কটের মুখে কমলনাথ সরকার

শেয়ার করুন -

মধ্যপ্রদেশের পথেরিয়ার বিধায়ক রমাবাই পরিহারকে বহুজন সমাজ পার্টি থেকে বহিস্কার করা হয়। আপনাদের জানিয়ে রাখি, রমাবাই নাগরিকতা আইন সংশোধনের সমর্থন করেছিলেন বলেই, ওনার বিরুদ্ধে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এমনকি বহুজন সমাজ পার্টির কোন অনুষ্ঠানে ওনার যোগ দেওয়ার উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। আপনাদের জানিয়ের আখি, মধ্যপ্রদেশের কমলনাথ সরকারকে বাঁচানোর জন্য বিএসপি বিধায়কের সমর্থনের প্রয়োজন। আর এই জন্য শোনা যাচ্ছে যে, কমলনাথ সরকার বিএসপি বিধায়ক রমাবাইকে কংগ্রেসে টেনে নিতে পারে।

মায়াবতী ট্যুইট করে লেখেন, বহুজন সমাজ পার্টি একটি অনুশাসিত দল, আর অনুশাসন ভাঙা দলের সাংসদ আর বিধায়কদের বিরুদ্ধে তৎক্ষণাৎ পদক্ষেপ নেওয়া হয়। আর সেই ক্রমেই মধ্যপ্রদেশের পথেরিয়ার বহুজন সমাজ পার্টির বিধায়ক রমাবাই পরিহার দ্বারা নাগরিকতা সংশোধন আইনের সমর্থন করায় তাঁকে দল থেকে বহিস্কার করা হয়েছে। উনি এবার থেকে আর দলের কোন অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না।

আরেকদিকে, বহুজন সমাজ পার্টি প্রথম থেকেই এই আইনকে বিভাজনকারী আর অসাংবিধানিক আখ্যা দিয়ে তীব্র বিরোধিতা করে এসেছে। এমনকি সংসদেও নাগরিকতা সংশোধন বিলের বিরুদ্ধে বহুজন সমাজ পার্টি সাংসদেরা ভোট দিয়েছিলেন।

কিন্তু এর পরেও বহুজন সমাজ পার্টি বিধায়ক রমাবাই পরিহার নাগরিকতা সংশোধন আইনের সমর্থন করেছিলেন। আর এর আগেও উনি দলের অনুশাসনের বাইরে অনেক কাজ করেছিলেন।