নতুন খবরভারতবর্ষ

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সাক্ষাৎ টাটা গ্রুপের চেয়ারম্যানের, নেওয়া হল ঐতিহাসিক সিদ্ধান্ত

নয়া দিল্লিঃ গত কয়েক বছরে বিশেষ করে মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকে এমন অনেক সিদ্ধান্ত নেওয়া হয়েছে যা বেশ অপ্রত্যাশিত ছিল, অপ্রত্যাশিত থাকার পরেও তা ঘটে গিয়েছে। এবং এখন আরেকটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে যা দেশের ইতিহাস পরিবর্তন করতে চলেছে। আজ টাটা গোষ্ঠী এবং দেশের সরকারের মধ্যে একটি খুব বড় চুক্তি হয়েছে, যা দেশের বিমান খাতের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আজ টাটা সন্সের চেয়ারম্যান এন. চন্দ্রশেখরন প্রধানমন্ত্রী মোদীর বাসভবনে তাঁর সঙ্গে দেখা করতে পৌঁছান, দুজনে একসঙ্গে অনেকক্ষণ কথা বলেন এবং এরপর থেকে এয়ার ইন্ডিয়া আনুষ্ঠানিকভাবে টাটা গ্রুপের হাতে তুলে দেওয়া হয়। যদিও চুক্তিটি অনেক আগেই করা হয়েছিল, কিন্তু টাটা আজ সরকারের সঙ্গে বৈঠক করে তা অধিগ্রহণ করেছে এবং এখন থেকে এটিকে টাটা গ্রুপের সম্পত্তি বলা হবে।

টাটা গ্রুপ জানিয়েছে যে, প্রথমত আমাদের অগ্রাধিকার হবে অধিগ্রহণের পরে ব্যবস্থাপনার উন্নতি করা এবং লোকসান পুনরুদ্ধার করে কোম্পানিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা এবং এর জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করব।

টাটা গ্রুপ বিনামূল্যে খাবার সরবরাহ থেকে শুরু করে অনেক কিছুই করতে চলেছে বলে জানা গিয়েছে। আরেকটি খবর রয়েছে যে, সংস্থার নাম এখনই পরিবর্তন করা হবে না, সরকার এবং টাটার মধ্যে এটি নিয়ে সহমতিও হয়েছে বলে জানা গিয়েছে। অনেক জল্পনা ছিল যে এখন থেকে হয়তো এয়ার ইন্ডিয়ার নাম পরিবর্তন করে টাটা এয়ারলাইন রাখা হতে পারে, কিন্তু আগামী কয়েক বছর তা হবে না।

তবে আগামী দিনের চ্যালেঞ্জ কম নয়, কারণ ইতিমধ্যেই ইন্ডিগো এবং স্পাইসজেটের মতো বড় খেলোয়াড়ও ময়দানে রয়েছে এবং টাটাকে কঠোর পরিশ্রম করতে হতে পারে।

Related Articles

Back to top button