Press "Enter" to skip to content

শান্তি স্থাপন করতে পাকিস্তানের সাথে আলোচনায় বসুক মোদী সরকার, মন্তব্য মেহেবুবা মুফতির

শেয়ার করুন -

কখনো ধারা ৩৭০ ফিরিয়ে আনার দাবি , কখনো দেশ জ্বালানোর হুমকি ইত্যাদি নানা বিতর্কিত মন্তব্যের জন্য শিরোনামে থাকা মেহেবুবা মুফতি আরো একবার খবরের চর্চায় উঠে এসেছেন। পিপলস ডেমোক্রেটিক পার্টির সুপ্রিমো মেহেবুবা মুফতি বলেছেন, যদি জম্মু কাশ্মীরে হিংসার ঘটনা বন্ধ করতে হয় তাহলে ভারত সরকারকে পাকিস্তানের সাথে কথা বলতে হবে।

মুফতি বলেন, “আর কতদিন জম্মু-কাশ্মীরের লোকজনকে, পুলিশকর্মীদের এবং সেনার জওয়ানদের এইভাবে প্রাণ হারাতে হবে। বিজেপি বরাবর এই কথার উপর জোর দেয় যে পাকিস্তান ভারতে আতঙ্কবাদীদের প্রেরণ করে, আতঙ্কবাদী শক্তিকে প্রত্সাহিত করে। এই পরিপ্রেক্ষিতে ভারত সরকারের উচিত পাকিস্তানের সাথে কথা বলা। কেন্দ্র সরকারের এখানের লোকজনদের বিষয়ে ভাবা উচিত। ভারতের হিংসা বন্ধ করার জন্য পাকিস্তানের সাথে আলোচনা খুবই প্রয়োজন।”

মেহবুবা মুফতি বলেন, এটা দেশের একটা বড়ো ইস্য। খুন খারাপি বন্ধ হওয়া উচিত, যাতে ঘাঁটিতে থাকা লোকজন শান্তির সাথে থাকতে পারে। আমাদের কবরস্থান পূর্ন হয়ে গেছে, বিজেপি সরকারকে ভাবতে হবে যে কিভাবে পরিস্থিতি স্বাভাবিক হয়।

সম্প্রতি শ্রীনগরে এক আতঙ্কবাদী হামলা হয়েছিল। যাতে দুজন পুলিশকর্মী শহীদ হয়েছিলেন। এই ঘটনার পর জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর তরফে এমন মন্তব্য সামনে আসে। প্রসঙ্গত, এর আগে কাশ্মীরে পুনরায় ধারা ৩৭০ লাগু করার দাবি তুলেছিলেন পিডিপি নেত্রী মেহেবুবা মুফতি।