নতুন খবরভারতবর্ষ

শুধু হিজাব নয়, মুসলিমদের সমস্ত চিন্হ মুছে দিতে চাই বিজেপি: মেহেবুবা মুফতি

কর্ণাটকের উডুপি থেকে শুরু হওয়া হিজাব বিতর্ক নিয়ে রাজনীতি পুরো দমে চলছে। রবিবার জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং পিডিপি প্রধান মেহবুবা মুফতি (Mehbooba Mufti) এই বিষয়টি উত্তরপ্রদেশ নির্বাচন সংক্রান্ত কথা বলেন। তিনি বলেন, এই বিষয়টি এখন এখানেই থামবে না। এখন এই বিজেপি মুসলমানদের সমস্ত প্রতীককে আক্রমণ করবে। মুসলমানদের ধর্মে আঘাত হানবে।

হিজাব বিতর্ককে বিজেপির ষড়যন্ত্র বলে উল্লেখ করে মেহবুবা বলেন, ভারতীয় মুসলমানদের ভারতীয় হওয়াই যথেষ্ট নয়, এবার তাদের বিজেপিও হতে হবে।
পিডিপি প্রধান আরও বলেন, আন্তর্জাতিক পর্যায়ে এ নিয়ে অনেক কথা হচ্ছে এবং আমাদের দেশে ড্রেস কোড আছে বলে সমালোচনা করা হচ্ছে। ইউপির নির্বাচনের জন্য দেশ জুড়ে এই রকম হওয়া তৈরি করা হচ্ছে।

জম্মু ও কাশ্মীর থেকে 370 ধারা বাতিলে মেহবুবার বেদনাও ফুটে উঠেছে। তিনি দাবি করেছেন যে যেভাবে 370 ধারা সরিয়ে দেওয়া হয়েছে, তাতে সমাধানের পরিবর্তে সমস্যা আরও জটিল হয়েছে। আমাদের জম্মু কাশ্মীরে কোনো ভূমিকা নেই বলে ও উল্লেখ করেছেন।

 

শুধু তাই নয় হিজাব বিতর্কে বিজেপিকে ঘেরাও করতে চাওয়া পাকিস্তানের প্রতি মেহবুবা মুফতির প্রেমের কথাও উঠে আসে। তিনি বলেন, একদিন কেন্দ্রীয় সরকারকে জম্মু ও কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে কথা বলতে হবে। তবেই নাকি তার মতে কাশ্মীরের সমস্যা সমাধান হতে পারে। প্রসঙ্গত, হিজাব বিতর্ক নিয়ে দেশে দুটি মত তৈরি হয়েছে এক দল হিসাবে সমর্থন জানিয়েছে আরেকদল হিজাবের বিরোধিতায়। এই পরিপেক্ষিতে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি হিজাবের সমর্থনে মাঠে নেমে পড়েছেনম

Related Articles

Back to top button