নতুন খবরভারতবর্ষরাজনীতি

ভারতকে ১৯৪৭-র থেকেও বড় স্বাধীনতা পাওয়ার রাস্তা বাতলে দিলেন মেহবুবা মুফতি

নয়া দিল্লিঃ এবার বিজেপিকে তুমুল আক্রমণ করলেন পিডিপি নেত্রী তথা জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। উত্তরপ্রদেশ নির্বাচন ২০২২ নিয়ে, মেহবুবা বলেছেন, এটি ইউপির জনগণের জন্য বিজেপি থেকে মুক্ত হওয়ার সুযোগ, এই স্বাধীনতা ১৯৪৭ সালে অর্জিত স্বাধীনতার চেয়েও বড় হবে। মেহবুবা আরও বলেন, ‘যখন ওরা বাবর আর ঔরঙ্গজেবের কথা বলে, তখন বুঝবেন ইউপির মানুষকে দেওয়ার ও বলার মতো কিছু নেই ওদের কাছে। ওদের যদি কিছু করারই থাকত তাহলে দারিদ্র্য থাকত না, হাসপাতাল থাকত, মানুষের চাকরি থাকত, করোনায় মানুষ গঙ্গায় লাশ ফেলত না।

মেহবুবা বলেন, ‘৭০ বছর আগে ভারতবাসী ব্রিটিশদের হাত থেকে দেশকে স্বাধীন করার সুযোগ পেয়েছিল। আজ আমাদের কাছে বিজেপি থেকে মুক্তি পাওয়ার সুযোগ আছে। এটা হবে সেই স্বাধীনতার চেয়েও বড় স্বাধীনতা কারণ তারা এই দেশ ভাঙতে চায়। তারা হিন্দু, মুসলমান, শিখ, খ্রিস্টানকে বিভক্ত করতে চায়।

সোমবার নিজের দল পিডিপির উপজাতীয় যুব সম্মেলনে ভাষণ দিতে গিয়ে মেহবুবা মুফতি বলেন, ‘এগুলি আমাদের অনেকিছু মনে করিয়ে দেয়, গুজরাট দাঙ্গা মনে করুন, ৮৪-র দাঙ্গা মনে করুন। কারও বিরুদ্ধে UAPA, আবার কারও পিছনে ED। এরা মানুষকে কোনও না কোনও হয়রানি করতেই থাকে।”

বিজেপিকে কটাক্ষ করে মেহবুবা মুফতি বলেন, “শিখদের খালিস্তানি বলা হয়। মুসলমানদের পাকিস্তানে যেতে বলা হয়। ইউপিতে এরা শুধু মন্দির-মসজিদের কথা বলে। এরা উন্নয়নের কথা বলে না কেন? এটাই সুযোগ। জাগো মানুষ। আমরা চুপ থাকলে কিছুই হবে না।”

Related Articles

Back to top button