নতুন খবরভারতবর্ষ

পুনরায় ধারা ৩৭০ লাগু না হলে আমার ভারতের সাথে থাকবো না: বিষ উগরালেন মেহেবুবা মুফতি

কৃষি আইন প্রত্যাহারের পর থেকে একের পর এক নতুন দাবি নিয়ে বেরিয়ে আসছেন বিরোধী নেতা নেত্রীর।
কৃষি আইন প্রত্যাহার করার পর অনেকেই বলেছিলেন এবার গর্তে ঢুকে থাকা অনেক বিষধর সাপ বেরিয়ে আসবে এবং নিজেদের দাবি সরকারকে মানানোর চেষ্টায় লেগে পড়বে। জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি (Mehbooba Mufti) আরো একবার কেন্দ্র সরকারের বিরুদ্ধে বিষ উগরাতে শুরু করেছেন।

মেহবুবা মুফতি বলেছেন, আমরা গডসের হিন্দুস্তানে বাস করবো না। PDP নেত্রী বুধবার দিন কেন্দ্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন এবং জম্মুকাশ্মীরকে নিয়ে হুঁশিয়ারি দেন। মুফতি বলেন, যদি জম্মু কাশ্মীরকর ভারতের সাথে রাখতে চান তাহলে পুনরায় ধারা ৩৭০ লাগু করুন। মানুষ নিজেদের পরিচয় সম্মান ফিরে পেতে চায় তাও সুদ সমেত।

মুফতি আরো বলেন, আমরা মহাত্মা গান্ধীর ভারতে থাকতে চাই। তাই জম্মু-কাশ্মীরের মানুষজন গডসের হিন্দুস্তানে থাকতে পারবে না। তিনিই মানুষজনকে একজোট হয়ে থাকার পরামর্শ দেন। পাশাপাশি মুফতি বলেন সংবিধান জম্মু-কাশ্মীর কে বিশেষ অধিকার দিয়েছে আর তার জন্য সংঘর্ষ করতে হবে।

এক জনসভাকে সম্বোধন করতে গিয়ে তিনি বলেন, সকলে নিজেদের পরিচয়ের জন্য লড়াই করুন। আমরা মহাত্মা গান্ধীর ভারতের সাথে এক ছিলাম যারা আমাদের পতাকা ও সংবিধানের বিশেষ অধিকার দিয়েছিল। যদি আমাদের অধিকার ফেরত না দেওয়া হয় তাহলে আমরাও আমাদের সিদ্ধান্ত ফিরিয়ে নেব। জানিয়ে দি, মুফতি নিজের বক্তব্যের মধ্যে দিয়ে জম্মু কাশ্মীরকে দেশ থেকে আলাদা করার হুঁশিয়ারি দেন।

Related Articles

Back to top button