নতুন খবরভারতবর্ষ

বলিদানি জওয়ানদের প্রতি সমবেদনা জানালো আমেরিকা, বলল পাশে আছি ভারত

নয়া দিল্লীঃ লাদাখের (Ladakh) গালওয়ান উপত্যকায় চীনের (China) সেনার সাথে হওয়া উত্তেজনায় শহীদ হওয়া ভারতীয় জওয়ানদের প্রতি সমবেদনা জানালো আমেরিকা (America)। আমেরিকার বিদেশ মন্ত্রী মাইক পম্পিও চীনের শীর্ষ আধিকারিক ইয়াং জিএচি এর সাথে হওয়া বৈঠকের কয়েক ঘণ্টা পর লাদাখে হওয়া উত্তেজনার পর শহীদ ভারতীয় জওয়ানদের প্রতি গভীর সমবেদনা ব্যাক্ত করেন। উনি বলেন, এই দুঃখের সময়ে আমরা জওয়ানদের পরিবার, আর ভারতের পাশে আছি।

আরেকদিকে চীন আর ভারতের মধ্যে চলা সীমান্ত বিবাদ নিয়ে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সর্বদলীয় বৈঠক ডেকেছেন। এই এই বৈঠকে মমতা, সোনিয়া সমেত সমেত সমস্ত বিরোধী দল গুলোকেই আমন্ত্রণ জানানো হয়েছে। তবে অরবিন্দ কেজরীবালের দল আম আদমি পার্টির সরকারকে আমন্ত্রণ জানানো হয়নি। আর এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে আপ। আজ বিকেল পাঁচটার সময় হওয়া এই বৈঠকে সমস্ত রাজনৈতিক দলের সভাপতিরা অংশ নেবেন। মমতা ব্যানার্জীও এই বৈঠকে অংশ নেবেন। সুত্র অনুযায়ী, এই বৈঠকে সেই সমস্ত দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে, যাঁদের পাঁচটির বেশি সাংসদ রয়েছে।

এই বৈঠকে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব, হেমন্ত সোরেন, মমতা ব্যানার্জী, চন্দ্রবাবু নাইডু অংশ নেবেন। শিবসেনা প্রধান আর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে, এলজিপির সভাপতি চিরাগ পাসোয়ান, আকালি দলের সভাপতি শুখবির সিং বাদল, চন্দ্রশেখর রাও আর উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক এই বৈঠকে অংশ নেবেন।

এছাড়াও সীতারাম ইয়েচুরি, শরদ পাওয়ার, অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি, বিহারের মুখ্যমন্ত্রী নিতিশ কুমার আর এমকে স্টালিন এই বৈঠকে উপস্থিত থাকবেন। সর্বদলীয় বৈঠকের আগে রাজনাথ সিং সমস্ত বিরোধীদের সভাপতির সাথে কথা বলেছেন।

Related Articles

Back to top button