নতুন খবরভারতীয় সেনা

ত্রালে আতঙ্কবাদীদের বড়সড় ষড়যন্ত্র ব্যর্থ করল ভারতীয় সেনা, নিকেশ হিজবুলের টপ কম্যান্ডার সহ তিন

শ্রীনগরঃ জম্মু কাশ্মীরের (Jammu-Kashmir) ত্রাল সেক্টরে শুক্রবার সকালে সন্ত্রাসী আর সেনার (Indian security force) মধ্যে এনকাউন্টার শুরু হয়। এই এনকাউন্টারে হিজবুল মুজাহিদ্দিনের টপ কম্যান্ডার কাসিম জুগনু সমেত তিন সন্ত্রাসীকে নিকেশ করেছে সেনা। প্রাপ্ত খবর অনুযায়ী, এনকাউন্টার শেষ হয়েছে, কিন্তু ভারতীয় সেনা এখনো গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালাচ্ছে। আপনাদের জানিয়ে দিই, এই বছর উপত্যকায় সন্ত্রাসীদের কাল হয়ে নেমেছে সেনা। বিগত ১৯ দিনে ৩৫ সন্ত্রাসী নিকেশ হয়েছে সেনার হাতে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ভারতীয় সেনা গোপন সূত্রে খবর পেয়েছিল যে ত্রালে কয়েক সন্ত্রাসী লুকিয়ে আছে আর কোন বড় ষড়যন্ত্র কষছে। খবর পাওয়ার পর সেনা স্থানীয় পুলিশ আর সিআরপিএফ মিলে সংযুক্ত অভিযান চালায়। সন্ত্রাসীদের ডেরা ঘিরে ফেলা সেনার সংযুক্ত দল। গোটা এলাকায় তল্লাশি অভিযান চালানো হয় সেনার তরফ থেকে। এরপর সন্ত্রাসীরা সেনাদের উপর গুলি চালানো শুরু করে।

গুলি চালানোর আওয়াজ শোনার পর ভারতীয় সেনার জওয়ানরা ফায়ারিং শুরু করে। অনেকক্ষণ পর্যন্ত চলা এই ফায়ারিংয়ে ৩ সন্ত্রাসী খতম হয়। আপনাদের জানিয়ে দিই, বিগত এক সপ্তাহে জম্মু কাশ্মীরে সেনার চালানো অভিযানে এখনো পর্যন্ত পাঁচ জন সন্ত্রাসী নিকেশ হয়েছে।

এমাসের প্রথম এক সপ্তাহ বাদ দিলে বাকি ১৯ দিনে এখনো পর্যন্ত ৩৫ জন সন্ত্রাসীকে নিকেশ করা হয়েছে। আর এই বছরে সেনার হাতে ১১০ জন মুজাহিদ্দিন নিকেশ হয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, দক্ষিণ কাশ্মীরে আরও ১২৫ জন সন্ত্রাসীকে শেষ করার লক্ষ্য রেখেছে সেনা। তাদের মধ্যে ২৫ জন বিদেশী সন্ত্রাসী আছে। উপত্যকায় এই বছর সবথেকে বেশি সন্ত্রাসী সংগঠন হিজবুল মুজাহিদ্দিন সক্রিয়। সেনা এখনো পর্যন্ত ৩৫ জন স্থানীয় মুজাহিদ্দিনকে নিকেশ করেছে উপত্যকায়।

Related Articles

Back to top button