নতুন খবরভারতবর্ষ

বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে হিজবুল মুজাহিদ্দিনে নাম লেখাল কাশ্মীরের PHD স্কলার হিলাল আহমেদ ডার

স্টাফ রিপোর্টঃ শ্রীনগরের হিলাল আহমেদ ডার (Hilal Ahmad Dar) নামের PHD স্কলার সন্ত্রাসবাদী সংগঠন হিজবুল মুজাহিদ্দিনে নাম লেখাল। জম্মু পুলিশ মঙ্গলবার এই তথ্য দেয়। হিলাল গত সপ্তাহে নিজের বন্ধুদের সাথে সেন্ট্রাল কাশ্মীর ঘুরতে যায়, আর এরপর থেকেই সে নিখোঁজ হয়ে যায়। হিলালের পরিবার তাঁকে অনেক খোঁজার চেষ্টা করে। কিন্তু তন্ন তন্ন হয়ে খোঁজার পরেও তাঁর কোন খোঁজ পাওয়া যায় নি। পরিজনেরা শেষে শ্রীনগরের প্রেস এনক্লেভ এর সামনে বিক্ষব দেখায়। কিন্তু এরপরেও হিলালের খোঁজ পাওয়া যায়না। অবশেষে আজ জম্মু কাশ্মীর পুলিশ নিখোঁজ হিলালকে নিয়ে তথ্য দেয়।

ডিডি নিউজ শ্রীনগর অনুযায়ী, আইজিপি বিজয় কুমার মিডিয়ার সাথে কথা বলার সময় বলেন যে, শ্রীনগরের বেমিনা এলাকার বাসিন্দা হিলাল আহমেদ গত সপ্তাহে বন্ধুদের সাথে ঘুরতে গেছিল সেন্ট্রাল কাশ্মীরে, আর সেখান থেকে হঠাৎ নিখোঁজ হয়ে যায়। আর নিখোঁজ হওয়ার পর সে সন্ত্রাসী সংগঠন হিজবুল মুজাহিদ্দিনে (Hizbul Mujahideen) নাম লেখায়। আইজিপি হিলাল প্রসঙ্গে বলেন, যদি তাঁর বাড়ির লোক তাঁকে সন্ত্রাসের রাস্তা থেকে জীবনের মূল স্রোতে ফিরিয়ে আনতে পারে, তাহলে পুলিশ তাঁকে আর গ্রেফতার করবে না। পরিবার জানায় যে, হিলাল দিল্লীতে কাজ করত। সম্প্রতি করোনার কারণে সে দিল্লী থেকে কাশ্মীরে ফেরত আসে। পরিজনেরা জানান যে, হিলাল কাশ্মীর বিশ্ববিদ্যালয় থেকে PHD করেছিল।

উল্লেখনীয়, জম্মু কাশ্মীরে স্থানীয় যুবকদের সন্ত্রাসের রাস্তা থেকে জীবনের মূল স্রোতে ফিরিয়ে আনার জন্য পুলিশ প্রশাসন বিগত কয়েক বছর ধরে অনেক পরিশ্রম করছে। পুলিশ লাগাতার সেই যুবকদের পরিজনদের বোঝানোর জন্য আবেদন করছে, যারা রাস্তা ভুলে সন্ত্রাসী হয়ে বন্দুক তুলে নিচ্ছে হাতে।

Back to top button
Close