নতুন খবরভারতবর্ষ

‘বিশ্বে হিন্দু বলে কোনো ধৰ্ম হয় না’- স্ট্যালিনের উপস্থিত থাকা মঞ্চে বললেন মহিলা উপদেশক

“বিশ্বে হিন্দু নামের কোনো ধৰ্ম নেই, এটা মাত্র এক শতাব্দীর ধারণা”- একজন তথাকথিত উপদেশক যখন খোলামেলা মঞ্চ থেকে এমন কুমন্তব্য করেছিলেন তখন সামনে উপস্থিত ছিলেন বড়ো বড়ো নেতারা। কালারেশি নাটারাজন নামের এক মহিলা উপদেশক বিশ্বের সবথেকে প্রাচীন ধৰ্ম হিন্দু ধর্মকে নিয়ে জ্ঞান বিতরণ করছিলেন।

যখন হিন্দু ধর্মের গরিমার উপর মহিলা উপদেশক প্রশ্ন তুলেছিলেন তখন সেই মঞ্চেই বসেছিলেন দ্রাভিদা মুন্নেত্রা কাঝাগাম পার্টির নেতা MK স্ট্যালিন। যিনি চুপচাপ বসে হিন্দু ধর্মের বিষয়ে এই কুমন্তব্যগুলি শুনছিলেন।

এখন এই মন্তব্যকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়েছে। নাটারাজন এও বলেছেন যে সকলেই শৈব এবং তার থেকেও গুরুত্বপূর্ণ যে আমরা সকলে তামিল। রাজনৈতিক বিশ্লেষক শেহজাদ জয়হিন্দ বলেছেন যে যখন বিতর্কিত ও আপত্তিজনক মন্তব্য করা হচ্ছিল তখন স্ট্যালিন মঞ্চে কেন চুপ ছিলেন তা নিয়ে প্রশ্ন উঠা স্বাভাবিক।

এমকে স্ট্যালিন বলেছিলেন যে উনার পার্টি হিন্দুদের জন্য অনেক কিছু করেছেন। যার মধ্যে উনি ৫০০০ মন্দিরের পূর্ণনির্মানের কথা বলেছিলেন। তবে মহিলা উপদেশকের মন্তব্যের পর যে বিতর্ক তৈরি হয়েছে তাতে স্ট্যালিনের উপর প্ৰশ্ন তৈরি হয়েছে। বিজেপি এই বিষয়ে স্ট্যালিনের উপর লাগাতার আক্রমন করতে শুরু করেছে। জানিয়ে দি, তামিলনাড়ুতে স্ট্যালিনের পার্টি ও বিজেপির মধ্যে ব্যাপক দ্বন্দ রয়েছে।

Related Articles

Back to top button