নতুন খবরভারতবর্ষ

অবৈধ বাংলাদেশি, পাকিস্তানিদের খোঁজ দিলে মিলবে নগদ পাঁচ হাজার টাকা! ঘোষণা রাজ ঠাকরের

মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (Maharashtra Navnirman Sena) প্রধান রাজ ঠাকরে (Raj Thackeray) মুম্বাইতে অবৈধ ভাবে থাকা পাকিস্তানি আর বাংলাদেশীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে। ঔরঙ্গাবাদে MNS একটি পোস্টার জারি করেছে, যেখানে মারাঠি ভাষায় লেখা আছে পাকিস্তানি আর বাংলাদেশি অনুপ্রবেশকারীদের খোঁজ দিতে পারলে তাঁকে ৫০০০ টাকার পুরস্কার দেওয়া হবে।

এর আগেও MNS পাকিস্তানি, বাংলাদেশি অনুপ্রবেশকারীদের তাড়াতে র‍্যালি করেছিল। ওই র‍্যালিতে MNS এর কর্মীরা বলেছিলেন, অবৈধ অনুপ্রবেশকারীদের বের করতে তাঁরা অভিযান চালাবে। অনুপ্রবেশকারীদের তাড়াতে তাঁরা পোস্টারও লাগিয়েছিল।

রাজ ঠাকরে বলেন, সরকারের উচিৎ আপন আর পর-কে চিহ্নিত করা। যারা অনুপ্রবেশকারী তাঁদের দেশ থেকে বের করে দেওয়া উচিৎ। এদের কারণেই আমাদের নিজেদের মানুষ অধিকার হারাচ্ছে। তাঁরা কাজ পাচ্ছে না, চাকরি পাচ্ছে না। সরকারের উচিৎ সবার আগে নিজের মানুষদের চিন্তা করা।

উল্লেখ্য, এর আগেও রাজ ঠাকরে অনুপ্রবেশকারীদের তাড়াতে র‍্যালি করেছিলেন। এমনকি পুনেতে একটি অভিযান চালিয়ে অনুপ্রবেশকারীদের চিহ্নিত করেছিল রাজ ঠাকরের দল এমএনএস। রাজ ঠাকরে বলেন, ‘আমি বুঝতে পারছি না যে, সিএএ এর বিরুদ্ধে মুসলিমরা কেন বিক্ষোভ দেখাচ্ছে? সিএএ শুধু সেই সব মুসলিমদের জন্য, যারা অন্য দেশ থেকে এসে ভারতে বসবাস করছে।”

Back to top button
Close