নতুন খবরভারতবর্ষ

CAA বিরোধিতার জন্য মমতাকে মোদীর জবাব, কিছু মানুষ ইচ্ছে করে বুঝতে চাইছে না

প্রধানমন্ত্রী () দুই দিবসীয় সফরে কলকাতায় এসেছেন। প্রধানমন্ত্রী রবিবার সকালে রামকৃষ্ণ মিশনের হেড কোয়ার্টার ে () ধ্যান করবেন। প্রধানমন্ত্রী মোদী শনিবার কলকাতায় পৌঁছেছেন আর উনি বেলুর মঠে রাত্রি যাপন করেন। প্রধানমন্ত্রী মোদীর মঠে রাত্রি যাপনের বড় কারণ হল বিবেকানন্দ জয়ন্তী। উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার কলকাতায় এসে পোর্ট ট্রাস্টের ১৫০ তম বার্ষিকী অনুষ্ঠানে অংশ নেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, বেলুর মঠে আমাকে রাত্রি যাপনের সুযোগ করে দেওয়ার জন্য আমি পশ্চিমবঙ্গ সরকারকে ধন্যবাদ জানাতে চাই। বেলুর মঠই আমাকে শিখিয়েছে যে, জনসেবাই প্রভু সেবা। প্রধানমন্ত্রী মোদী বলেন, বেলুর মঠে আসা আমার কাছে তীর্থযাত্রার সমান। উন বলেন, গতবার আমি যখন এখানে এসেছিলাম তখন গুরুজি স্বামী আত্মস্থানন্দের আশীর্বাদ পেয়েছিলাম। কিন্তু আজ উনি শারীরিক দিক থেকে আমাদের মধ্যে বিরজমান নেই। কিন্তু ওনার কাজ, ওনার দেখানো রাস্তা সর্বদা রামকৃষ্ণ মিশনের মাগদর্শন করাবে।

বেলুর মঠে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আমাদের দেশের যুবদের কাছে শুধু ভারতই না গোটা বিশ্ব আশা করে বসে আছে। নাগরিকতা আইন নিয়ে বলার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ভারত সরকার রাতারাতি এই আইন বানায়নি। দেশে এই আইন নিয়ে অনেক চর্চা হয়েছে, কিন্তু এই আইন নিয়ে যুবদের মধ্যে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।

মোদী বলেন, এই আইন অনুযায়ী, দেশের কোন ব্যাক্তির নাগরিকতা কেড়ে নেওয়া হবেনা। প্রধানমন্ত্রী মোদী বলেন, নাগরিকতা আইন কারও নাগরিকতা কেড়ে নেওয়ার কথা বলেনা, এই আইন ভিন্ন দেশ থেকে আসা অত্যাচারিতদের নাগরিকতা দেওয়ার কথা বলে।

প্রধানমন্ত্রী মোদী বলেন, নাগরিকতা আইন নিয়ে দেশের কিছু মানুষ বিভ্রান্তির শিকার হয়েছে। যুবদের মনে কিছু মানুষ নিজের স্বার্থের জন্য বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করছে। প্রধানমন্ত্রী মোদী বলেন, আমরা নাগরিকতা আইনকে সরল বানিয়েছি।

Back to top button
Close