Press "Enter" to skip to content

বাংলার জন্য খাজানা ভান্ডার খুলে দিলেন প্রধানমন্ত্রী! করলেন ১০০০ কোটি টাকা আর্থিক সাহায্যের ঘোষণা

শেয়ার করুন -

আরো একবার প্রয়োজনের সময় পাশে দাঁড়িয়ে বাংলার মানুষদের মন জয় করে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আমফান ঘূর্ণিঝড়ের ফলে বাংলায় হওয়া ক্ষয়ক্ষতির সমীক্ষার জন্য আজ রাজ্যে আসেন। সেখানে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata banerjee) ওনাকে কলকাতা বিমানবন্দরে স্বাগত জানান। ৮৩ দিন পর তিনি আজ ঘর থেকে বের হলেন। ওনার শেষ সফর ছিল ২৯ ফেব্রুয়ারি উত্তর প্রদেশের চিত্রকূট এবং প্রয়াগরাজে।

নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর সাথে হেলিকপ্টারে ক্ষতিগ্রস্ত এলাকার পরিদর্শন করেন। এরপর তিনি বসিরহাটে সমীক্ষা করে রাজ্যের জন্য তৎকাল ১০০০ কোটি টাকার আর্থিক সাহায্য ঘোষণা করেন। যদিও এই অর্থ আপাতত কাজ শুরুর জন্য, সময়ের সাথে সাথে আরো আর্থিক সাহায্য করা হবে বলে জানা গেছে।

সাইক্লোন আমফানের ফলে বাংলা আর উড়িষ্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। যদিও পশ্চিমবঙ্গের তুলনায় উড়িষ্যায় অনেক কম ক্ষতি হয়ছে। আজ বাংলার সফরের পর প্রধানমন্ত্রী উড়িষ্যায় সফরে যাবেন, সেখানে তিনি মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সাথে ক্ষতিগ্রস্ত এলাকা গুলোর পরিদর্শন করবেন।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বৃহস্পতিবার প্রেস কনফারেন্স করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এরাজ্যে আসার আবেদন জানান। আর ওই প্রেস কনফারেন্সের ঠিক কয়েক ঘণ্টা পরেই প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গে আসার ঘোষণা করেন।