Press "Enter" to skip to content

সরকারি কর্মচারীদের নতুন বছরের উপহার দিতে চলেছে মোদী সরকার, ১০ হাজার টাকা পর্যন্ত বাড়বে বেতন

শেয়ার করুন -

নতুন বছরে কেন্দ্রীয় কর্মচারীদের খুশি দ্বিগুণ হতে চলেছে। কারণ নতুন বছরে মোদী সরকার কেন্দ্রীয় করমচারীদের বড়সড় উপহার দিতে চলেছে। প্রসঙ্গত, মোদী সরকার কেন্দ্রীয় কর্মচারীদের DA বাড়াতে পারে। DA বাড়ালে কেন্দ্রীয় কর্মচারীদের বেতন প্রতিমাসে ১০ হাজার টাকা করে বেড়ে যেতে পারে। এই সিদ্ধান্তে ৫০ লক্ষ সরকারি কর্মচারীদের লাভ হবে। আরেকদিকে ৬২ লক্ষ পেনশনধারকেরাও কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের লাভ উঠাতে পারবে।

‘জি বিজনেস” এ ছাপা একটি রিপোর্ট অনুযায়ী, কেন্দ্র সরকার জানুয়ারি-জুন ২০২০ এর জন্য কেন্দ্রীয় কর্মচারীদের DA চার শতাংশ বাড়াতে পারে। DA বাড়ার পর কেন্দ্রীয় কর্মচারীদের বেতন ৭২০ টাকা থেকে ১০ হাজার টাকা পর্যন্ত বেড়ে যাবে। আপনাদের জানিয়ে রাখি, এক বছরে কেন্দ্র সরকার দুবার কেন্দ্রীয় কর্মচারীদের DA বাড়ায়। আর এটি জানুয়ারি এবং জুন মাসে করা হয়। নতুন বছরের জানুয়ারি মাসে কেন্দ্র সরকার আবারও DA বাড়িয়ে কেন্দ্রীয় কর্মচারীদের খুশি করতে চলেছে।

বর্তমান সময়ে কেন্দ্রীয় কর্মচারীরা ১৭ শতাংশ DA পায়। যদি মোদী সরকার নতুন বছরে ৪ শতাংশ DA বাড়িয়ে দেয়, তাহলে সরকারি কর্মচারীদের DA বেড়ে মোট ২১ শতাংশ হয়ে যাবে।