নতুন খবরভারতবর্ষ

তিনটি জ্যোতির্লিঙ্গকে একসাথে জুড়তে মহাকাল এক্সপ্রেসের শুভ সূচনা করতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী () ১৬ ই ফেব্রুয়ারি নিজের সংসদীয় ক্ষেত্র বারাণসীর () সফরে যাবেন। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৩০ টির বেশি প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সফরে হিন্দু বিশ্ববদ্যালয়ে ৪৩০ বেডের সুপার স্পেশ্যালিটি সরকারি হাসপাতালের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আইআরসিটিসি এর মহাকাল এক্সপ্রেসকে (Maha kaal Express) গ্রিন সিগন্যাল দেবেন। রাতভর চলা এই ট্রেন তিনটি তীর্থ কেন্দ্র বারাণসী, উজ্জয়ন আর ওঙ্কারেশ্বর-কে একসাথে যুক্ত করবে। এর সাথে সাথে প্রধানমন্ত্রী মোদী পন্ডিত দীনদয়াল উপাধ্যায় মেমোরিয়াল সেন্টারে দীনদয়াল উপাধ্যায় এর ৬৩ ফুট উঁচু প্রতিমা উদ্বোধন করবেন।

এছাড়াও তিনি ভারতীয় রেলের পিএসইউ আইআরসিটিসি আম জনতার জন্য তিনটি কর্পোরেট ট্রেন উদ্বোধন করার জন্য প্রস্তুত। এই ট্রেন বারাণসী আর ইন্দোরের মধ্যে চলবে, আর এই ট্রেনের নাম কাশী ের নাম দেওয় হয়েছে। এই ট্রেনের উদ্বোধন ২০ ফেব্রুয়ারি ২০২০ বারাণসী থেকে করা হবে। এরপর নিয়মিত রুপে এই ট্রেন শুরু হয়ে যাবে। এই ট্রেন আইআরসিটিসি দ্বারা চালানো লখনউ-মুম্বাই আর আহমেদাবাদ-মুম্বাই তেজস এক্সপ্রেসের অতিরিক্ত। এবার এই তিনটি ট্রেনই কর্পোরেট শ্রেণীতে চলে আসবে।

এই ট্রেন সারারাত চলা এসি ট্রেন। এই ট্রেন তিনটি জ্যোতির্লিঙ্গ ওঙ্কারেশ্বর, মহাকালেশ্বর আর কাশ্মি বিশ্বনাথ ছাড়া মধ্যপ্রদেশ রাজধানী ভোপাল এবং ইন্দোরের সাথে যুক্ত হবে। ট্রেনটি সপ্তাহে তিনবার চলবে। কাশী মহাকাল এক্সপ্রেস আইআরসিটিসি দ্বারা চলা তৃতীয় কর্পোরেট ট্রেন হতে চলেছে।

Back to top button
Close