নতুন খবরপশ্চিমবঙ্গ

গাড়ি ভাড়া করে সদলবলে বিজেপিতে যোগ দিতে মেদিনীপুর রওনা মন্তেশ্বরের তৃণমূল বিধায়কের

বর্ধমানঃ আজ মেদিনীপুরে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সভা। এই সভায় বাংলার প্রতিটি রাজনৈতিক দল থেকে রাজনৈতিক বিশ্লেষকরা কড়া নজর লাগিয়ে বসে আছেন। কারণ এই সভায় তৃণমূলে বড়সড় ভাঙন দেখা যেতে পারে। আর এই ভাঙনের কাণ্ডারি হয়ে উঠবেন প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। আর আজ ওনার হাত ধরেই বহু তৃণমূল নেতা, বিধায়করা বিজেপিতে যোগ দিতে পারেন। তবে এখনো সঠিক সময়ের জন্য অপেক্ষা করতে হবে। দুপুরের আগে কি হচ্ছে কিছুই বলা যাচ্ছে না। কারণ সবটাই হচ্ছে নিঃশব্দে। এমনকি বাংলার তাবড় তাবড় বিজেপির নেতারা ঠিক বলতে পারছেন না, আজ কতজন যোগ দিতে পারেন?

আরেকদিকে, সুত্রের খবর অনুজায় গতকালই অমিত শাহের সভায় শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগ দেওয়ার জন্য দলবল নিয়ে বেরিয়ে পড়েছেন মন্তেশ্বরের তৃণমূল বিধায়ক সৈকত পাঁজা। সুত্রের খবর অনুযায়ী, গতকাল সন্ধেয় দলবল নিয়ে মন্তেশ্বর থেকে মেদিনীপুরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তৃণমূল বিধায়ক সৈকত পাঁজা। তবে তিনি নিজের গাড়ি নিয়ে যান নি, একটি গাড়ি ভাড়া করে তিনি মেদিনীপুরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। যদিও ওনার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে, যোগাযোগ করা যায়নি।

আরেকদিকে, গতকালই দলের প্রাথমিক সদস্য পদ থেকে ইস্তফা দিয়েছেন দাদার অনুগামী তৃণমূল বিধায়ক বনশ্রী মাইতি। তিনি আজ শুভেন্দু অধিকারীর হাত ধরে অমিত শাহের সভা থেকে গেরুয়া শিবিরে নাম লেখাতে পারেন বলে সুত্রের খবর। তবে পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি আর কালনার তৃণমূল বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু বিজেপিতে যোগ দিচ্ছেন না।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে বাবুল সুপ্রিয়র তুমুল বিরোধিতার কারণেই ডিগবাজি খেয়েছেন জিতেন্দ্র তিওয়ারি। গতকাল মন্ত্রী অরুপ বিশ্বাসের সাথে বৈঠক করে তিনি তৃণমূলেই থাকার আশ্বাস দিয়েছেন। এমনকি তিনি দল ছাড়বেন বলার জন্য তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষমাও চেয়ে নেবেন বলেছেন।

Related Articles

Back to top button